ডিমলায় বন্যার্তদের মাঝে এমপি আফতাব সরকারের ত্রাণ বিতরণ

  06-08-2020 10:19PM

পিএনএস, নীলফামারী প্রতিনিধি : জাতির শ্রেষ্ঠ সন্তান বাংলার স্থপতি মা ফজিলাতুন্নেছার আদরের খোকা সফল রাষ্ট্রনায়ক শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকীতে নীলফামারী-০১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকারের অর্থায়নে উপজেলা ছাত্রলীগের আয়োজনে ৬ আগষ্ট সকালে নীলফামারী ডিমলা উপজেলার তিস্তা ডিগ্রী কলেজ মাঠে বৃক্ষরোপন এবং টেপাখড়িবাড়ী ইউনিয়নে বানভাসী ৬ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করেন এমপি আফতাব উদ্দিন সরকার।

এরপর তিনি ৭ নং খালিশা চাপানী ইউনিয়নের পূর্ব বাইশপুকুর তিস্তা নদী ভাঙ্গন রোধে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে প্রায় ৬ শত মিটার দৈর্ঘ্যের স্পার এবং পাইলিং নির্মানের উদ্ধোধন করেন। এরপর তিনি পার্শ্ববতী ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নে ইউনিয়ন পরিষদ মাঠে ত্রাণ বিতরন এক আলোচনা সভায় যোগ দেন।

উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য এমপি বলেন আমি ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান হয়েছি, উপজেলা চেয়ারম্যান থেকে বর্তমানে এমপি হয়েছি এত ত্রাণ এর আগে আর কখনো দেখিনি। যিনি এত ত্রাণ দিচ্ছেন তিনি আর কেউ নন জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা। শুধু তাই নয় দেশে অদৃশ্য করোনা ভাইরাসে খাদ্য নিয়ে উপজেলা ও স্থানীয় প্রশাসনের মাধ্যমে মানুষের দোড়গোড়ায় খাদ্য পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন। এছাড়াও ঘরপোড়া, বন্যা, বিদ্যুৎসহ যেকোন দূর্যোগ মূহুর্তে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান, চেয়ারম্যান আতাউর রহমান সরকার,।এছাড়াও উপস্থিত ছিলেন তিস্তা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সৈয়দ আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন শেখ, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব সেলিম সরকার লেবু, উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, ডালিয়া পওর শাখা-০১ কর্মকর্তা ফিরেজুল আলম, পওর শাখা-৩ কর্মকর্তা মাসুদুর রহমান মাসুদ, খালিশা চাপানী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সোহরাব হোসেন, সাধারন সম্পাদক শাহ্ আখতারুজ্জামান চৌধুরী আকুল, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইউপি সচিব সুবাস চন্দ্র রায় প্রমুখ।

উল্লেখ্য বক্তাদের বক্তব্যে শেষে প্রধান অতিথি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের বাস্তবায়নে সাম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ছাতুনামা ও ভেন্ডাবাড়ী মৌজার ৩০ টি পরিবারের মাঝে নগদ অর্থ ২ হাজার করে টাকা ও ত্রাণ সামগ্রী বিতরন করেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন