জামালপুরে করোনায় আরো এক ব্যক্তির মৃত্যু, নতুন শনাক্ত ২০

  14-08-2020 07:40AM

পিএনএস ডেস্ক : জামালপুরে বৃহস্পতিবার করোনাভাইরাসে সংক্রমিত আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি জেলার সরিষাবাড়ী উপজেলায়। একই দিনে জেলায় নতুন করে আরো ২০ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে বিদেশফেরত ব্যক্তি, প্রকৌশলী, অফিস সহায়ক, বিদ্যুৎ কর্মচারী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারী, গাড়িচালক, গৃহিণী ও সাধারণ শ্রেণির মানুষ রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, বৃহস্পতিবার জেলার সরিষাবাড়ী উপজেলায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কাঞ্চন কুমার পোদ্দার (৬০) নামে একজন ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তার বাড়ি উপজেলার আরামনগর বাজার এলাকায়। বুধবার নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর থেকে তিনি হোম আইসোলেশনে ছিলেন। তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়াসহ শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের করোনা আইসোলেশন ইউনিটে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত মেডিক্যাল অফিসার ডা. মনজুরুল আহসান সিফাত বিকেল সোয়া ৫টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনরা মরদেহ সরিষাবাড়ীতে নিয়ে স্বাস্থ্যবিধি মেনে শেষকৃত্য সম্পন্ন করেন।

করোনায় আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ মাহফুজুর রহমান সোহান। এ নিয়ে সরিষাবাড়ী উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে পাঁচজনসহ জেলায় মোট মৃত্যুবরণ করলেন ২০ জন।

এদিকে বৃহস্পতিবার শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় নতুন করে আরো ২০ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে জামালপুর সদর উপজেলায় ১২ জন, ইসলামপুরে চারজন, মাদারগঞ্জে দু’জন, সরিষাবাড়ী ও দেওয়ানগঞ্জ উপজেলায় রয়েছেন একজন করে। এর মধ্যে ১৪ জন পুরুষ ও ছয়জন নারী রয়েছেন।

নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে জামালপুর সদর উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের একজন উপসহকারী প্রকৌশলী, বিআরটিএ কার্যালয়ের একজন কর্মচারী, হাসপাতাল কোয়াটার এলাকায় একজন নারী, পৌরসভার মৃধাপাড়ায় এলাকায় আশা এনজিওর একজন কর্মচারী, কাছারিপাড়ায় বেসরকারি কম্পানির একজন চাকরিজীবী, প্রাথমিক শিক্ষা অফিসের একজন অফিস সহায়ক, পিডিবির একজন কর্মচারী, মিয়াপাড়ায় একজন গৃহিণী, দড়িপাড়ায় এক ব্যক্তি, হাটচন্দ্রা এলাকায় একজন গাড়িচালক, শরিফপুর ইউনিয়নের শরিফপুর বাজার এলাকায় দুবাইফেরত এক ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের কান্দারচরের একজন ব্যবসায়ী, চরপুটিমারী ইউনিয়নের বেনুয়ারচরের একজন গৃহিণী, পাথর্শী ইউনিয়নের রৌহারকান্দা গ্রামের একজন গৃহিণী এবং জামালপুরে নমুনা পরীক্ষা করাতে দেওয়া ইসলামপুরের আরো এক ব্যক্তি, মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ গ্রামে এক ব্যক্তি ও চাঁদপুর গ্রামের একজন গৃহিণী, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের গোবিন্দনগর গ্রামের একজন নারী এবং দেওয়ানগঞ্জ উপজেলায় একজন ভূমি সহকারী করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস কালের কণ্ঠকে জানান, বৃহস্পতিবার নতুন করে শনাক্ত ব্যক্তিরাসহ এ পর্যন্ত জামালপুর জেলায় করোনার রোগী শনাক্ত হয়েছেন ১১৪০ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩৫ জন। মৃত্যুবরণ করেছেন ২০ জন। বর্তমানে হাসপাতালে এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৮৫ জন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন