ডিমলায় জাতীয় শোক দিবস পালিত

  15-08-2020 04:43PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ওরা চেয়েছিলো তোমাকে হত্যা করলেই হয়ে যাবে সব শেষ, ওরা বুঝতে পারেনি বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। এই স্লোগান করে নীলফামারী ডিমলা উপজেলা ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদ আয়োজনে, নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হল জাতীয় শোক দিবস।

১৫ আগষ্ট সকালে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক শেখ মুজিবুর রহমান এঁর ৪৫ তম শাহাদত বার্ষিকী পালনের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমি)পবিত্র কোরআন তেলোয়াত, গীতা পাঠ ১৫ই আগষ্ট শাহাদত বরনকারী শহীদদের স্মরনে নিরবতা পালন ও তাদের রুহের মাগফেরাত কামনায় উম্মোক্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয় । অতপর মজিবর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপন কমৃসূচি পালন করা হয় ।

সভায় ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জীবন বিসর্জন দিয়ে যে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন, তা আজ কতিপয় দূর্নিতিবাজ ও কু- চক্রী মহলের সরযন্ত্রের কারণে কুলষিত হয়। তাই আসুন আমরা বঙ্গবন্ধুর প্রতিছবি গণতন্ত্রের মানষ কন্যা জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিজ নিজ কর্মক্ষেত্রে আত্মত্যাগ ও নিষ্ঠার সাথে কর্তব্য পালন করি, অসহায়দের পাশে দাড়াই এবং দূর্নিতি মুক্ত দেশ গড়ি।

অপরদিকে একই প্রক্রিয়ায় ৭নং খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ আয়োজনে যথাযথ মর্যদায় দিবসটি পালন করেন।এসময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান আতাউর রহমান সরকার ইউপি সদস্যবৃন্দ ,ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সোহরাব হোসেন, সাধারন সম্পাদক শাহ আক্তারুজ্জামান আকুল চৌধুরী প্রমুখ।

এ দিকে ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজনে চাপানী হাট কেন্দ্রিয় শহীদ মিনার চত্রে এক শোক সভা ও র্যা লী অনুষ্ঠিত হয় ।এতে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সাধারন সম্পাদক বাবু চিত্ত রঞ্জন রায়, আওয়মী যুবলীগ আহবায়ক মতিউর রহমান চৌধুরী দলু যুগ্ন আহবায়ক মনিরুজ্জামান মানিক প্রমুখ।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন