বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস পালিত

  15-08-2020 05:15PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার গাইবান্ধায় দিনভর বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়।

দিনের শুরুতেই সরকারি ও বেসরকারি ভবনে সূর্য্যদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। এদিন সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি এবং পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আলমগীর কবির, সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো. মাসুদুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসন প্রকাশিত ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ বইটি সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ, অনলাইন কুইজ ও রচনা প্রতিযোগিতা, শিশু একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজিত রচনা, সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ২৪৪ জন প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলাকে ৫৭ লাখ ৩০ হাজার টাকার চেক বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ গিনি। এছাড়া জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জেলা সমাজসেবা অফিসের উদ্যোগে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

পরে অন্যান্য কর্মসূচীর মধ্যে সার্কিট হাউজে বৃক্ষরোপন করা হয় এবং বাদ জোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে নিহত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা শাহাদত বরণকারি শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে জেলার সকল মসজিদে বিশেষ দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা ও অন্যান্য উপসানলয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

এছাড়া জেলা আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠন এবং স্কুল-কলেজে নিজস্ব আয়োজনে পৃথক পৃথক কর্মসূচী পালন করা হয়।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন