প্রেমিকার বিয়ের খবরে কলেজছাত্রের আত্মহত্যা

  26-09-2020 03:09PM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে প্রেমিকার অন্যত্র বিয়ে হওয়ায় নিজের গলায় ফাঁস লাগিয়ে রাকিব (২১) নামে এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া এলাকায় মৃত কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় এ আত্মহত্যার ঘটনা ঘটে।

আত্মহত্যার আগে সুইসাইড নোট লিখে গেছেন ওই কলেজছাত্র। আত্মহত্যাকারী রাকিব সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাবিবুল্লার বড় ছেলে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে রাকিব বড় ছিলেন। পরিবার নিয়ে তারা মিজমিজি দক্ষিণপাড়া এলাকায় মৃত কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় বসবাস করতেন। রাকিব ঢাকা কবি নজরুল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী।

ওই রাকিবের বোন রাকিকা জানান, একই এলাকার তিন্নি ইসলাম নূর নামের একটি মেয়ের সাথে দীর্ঘদিন ধরে আমার ভাইয়ের (রাকিব) সম্পর্ক ছিল। শুক্রবার ওই মেয়ের অন্যত্র বিয়ে হওয়ার ক্ষোভে ও কষ্টে আমার ভাই আত্মহত্যা করেছে। পুলিশ শনিবার সকাল সাড়ে ৮টায় ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

ঘটনাস্থলে আসা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক কাজল মজুমদার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে শুক্রবার দিবাগত রাত ১টা থেকে রাত ৩টার মধ্যে নিজের ঘরে সিলিং ফ্যানের সাথে গলায় গামছা পেচিয়ে আত্মহত্যা করেছেন রাকিব।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক জানান, রাকিবের ঘরে একটি চিঠি পাওয়া গেছে। মা ও দুই বোনের কাছে লেখা চিঠিতে রাকিব বলেন- মা আমাকে মাফ করে দিও। বোন তোরা মাকে দেখে রাখিস।

বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যানুযায়ী ধারণা করা হচ্ছে, প্রেমের সূত্র ধরেই এ আত্মহত্যার ঘটনা ঘটেছে। তারপরও বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

রাকিবের একাধিক বন্ধু জানান, রাকিবের সঙ্গে একটি মেয়ের তিন থেকে চার বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। রাকিব তাদের সম্পর্কের কথা তার পরিবারকে জানায়। কিন্তু রাকিবের সাথে ওই মেয়ের সম্পর্ক তার পরিবার মেনে নেয়নি। সম্প্রতি ওই মেয়ের অভিভাবকরা তাকে অন্যত্র বিয়ে দিয়ে দেন। এতে মানসিকভাবে ভেঙে পড়েন রাকিব। রাকিব ওই মেয়েটিকে খুব ভালোবাসতেন। প্রেমিকাকে কাছে না পাওয়ার বেদনায় আত্মহত্যা করেছে রাকিব।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন