পদ্মায় তলা ফেটে যাওয়া লঞ্চের যাত্রীদের উদ্ধার

  28-09-2020 01:57AM

পিএনএস ডেস্ক : ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে কাঁঠালবাড়িগামী যাত্রীবাহী শ্রেষ্ঠ-২ নামের লঞ্চটির যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তাদেরকে উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এছাড়া তলা ফেটে যাওয়া লঞ্চটি অর্ধেক ডুবে গিয়ে পদ্মা সেতুর চ্যানেলে আটকে রয়েছে। বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন এ তথ্য জানিয়েছেন।

শিমুলিয়া ঘাট থেকে রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যার পর এমএল শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ প্রায় দুই শতাধিক যাত্রী নিয়ে শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। মূল নদী থেকে পদ্মা সেতুর চ্যানেলে প্রবেশ করলে ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। এ অবস্থায় জরুরিভাবে পাশের চরে লঞ্চটি নোঙর করে রাখে। খবর পেয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে যাত্রীদের উদ্ধারে লঞ্চ পাঠানো হয়। তবে বিআইডব্লিউটিএর ‌‘টুইন জাহাজ’-এর মাধ্যমে সব যাত্রীকে উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে আসা হয়েছে।

কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানিয়েছে, লঞ্চটিতে পানি উঠে অর্ধেক তলিয়ে আছে। তবে লঞ্চে থাকা যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দ্রুত চ্যানেলের পাশের চরে নোঙর করার কারণে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন