নাটোরে বন্যায় ভেঙে গেছে পাকা সড়ক, যোগাযোগ বিচ্ছিন্ন

  01-10-2020 10:45PM

পিএনএস ডেস্ক : নাটোরের সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি অতীতের সকল রেকর্ড ভেঙে বিপৎসীমার ১১১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার ভোরে আত্রাই নদীর পানির তোড়ে ভেঙে গেছে সিংড়া-কলম সড়ক ও নাগর নদের রাখালগাছা-তাজপুর সড়ক। এতে প্রায় লক্ষাধিক মানুষের সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিশেষ করে চলনবিলের কৃষকের উৎপাদিত পণ্য আনা-নেওয়া বন্ধ হয়ে গেছে। ভাঙন দিয়ে পানি প্রবেশ করে চলনবিলের কৃষকের স্বপ্ন এখন পানির নিচে। দুটি সড়কে প্রায় ৪০০ফুট ভেঙে গেছে। এদিকে সিংড়া পৌর শহরের বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, আত্রাই নদীর পানির তোড়ে সিংড়া-কলম শোলাকুড়া এলাকায় সড়ক ও জনপদ বিভাগের পাকা সড়ক ভেঙে দ্রুত গতিতে বিলে পানি প্রবেশ করছে। অপরদিকে নাগর নদের রাখালগাছা-তাজপুর সড়কের হিয়াতপুর এলাকায় ভেঙে বিলে পানি প্রবেশ করে ফসল ও বেশ কিছু বাড়ি-ঘর ঝুঁকিতে পড়েছে। থানা সদরের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। বিশেষ করে কৃষকের উৎপাদিত ফসল ও অসুস্থ রোগী সদরে আনা নিয়ে বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন বানু বলেন, এখন পর্যন্ত ২৫টি আশ্রয় কেন্দ্রে প্রায় ২হাজার মানুষ আশ্রয় নিয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে বিশুদ্ধ পানি ও স্যানিটেশন ব্যবস্থাসহ প্রয়োজনীয় ত্রাণ বিতরণ করা হচ্ছে। আর ভেঙে পরা বাঁধের পাশ থেকে ঝুঁকিপূর্ণ ঘর-বাড়ি নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন