যৌতুক না পেয়ে গৃহবধূর চুল কাটলো স্বামী

  18-10-2020 12:12AM

পিএনএস ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের পিয়নপাড়া গ্রামে যৌতুকের টাকা না পেয়ে নির্যাতনের পর স্বামীর বিরুদ্ধে স্ত্রীর চুল কেটে নেওয়ার অভিযোগ করা হয়েছে।

এ ঘটনায় নির্যাতনের শিকার গৃহবধূ চাঁদনি খাতুন (২৪) চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় স্বামীসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

সূত্র জানায়, প্রায় ৫ বছর আগে মহারাজপুর ইউনিয়নের পিয়নপাড়া গ্রামের দরিদ্র এমরাজ শেখের মেয়ে চাঁদনি খাতুনের সঙ্গে একই গ্রামের ইসরাফিল শেখের ছেলে রবিউল ইসলাম (৩৫) এর বিয়ে হয় পারিবারিকভাবে। বিয়ের পর থেকে যৌতুকের জন্য রবিউল ও তার পরিবারের সদস্যরা প্রায় সময় নির্যাতন করে। ২ লাখ টাকা দাবি করা যৌতুকের মধ্যে ৫০ হাজার টাকা প্রদান করে চাঁদনির বাবা মা। কিন্তু এরপর বাকি ১ লাখ ৫০ হাজার টাকার জন্য গত বুধবার স্বামী রবিউল ইসলাম, শ্বশুর ইসরাফিল শেখ ও শাশুড়ি জাইলী বেগম শুরু করে অমানুষিক নির্যাতন। নির্যাতনের একপর্যায়ে স্বামী রবিউল ইসলাম কাঁচি দিয়ে চাঁদনির মাথার চুল কেটে নেয়।

চাঁদনি খাতুন বলেন, ‘ স্বামী রবিউল নানা অজুহাতে প্রায় নির্যাতন করত। মাদকসেবন করে বাড়িতে ফিরেই মারধর করত। নির্যাতনের কারণে বাবার বাড়িতেই চলে এসে অবস্থান করছিলাম। বুধবার শ্বশুরবাড়িতে গেলেই বেধড়ক মারধরের পর মাথার চুল কেটে দেয়’।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে জানান, মামলা দায়েরের পর চাঁদনির শাশুড়ি জাইলী বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের স্বামী স্ত্রীর মধ্যে মিল ছিল না। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে এবং বাকি আসামিদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে’।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন