চট্টগ্রামে বেশি দামে আলু বিক্রি, ১০ আড়তদারকে জরিমানা

  27-10-2020 07:40PM


পিএনএস ডেস্ক: চট্টগ্রাম নগরের রেয়াজুদ্দিন বাজারে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি না করা, খুচরা ব্যাবসায়ীদের কাছে রশিদ ছাড়া আলু বিক্রি করা ও অনিয়মের মাধ্যমে আলুর দাম বৃদ্ধি করাসহ নানা অনিয়মের অভিযোগে ১০টি আড়তকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে আলুর দাম নিয়ন্ত্রণে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে মেসার্স কুমিল্লা ট্রেডার্স, রফরফ বাণিজ্যালয়, মেসার্স মক্কা বাণিজ্যালয়, মেসার্স মামুন ট্রেডার্স ও মেসার্স মা বিতানকে ২০ হাজার টাকা করে, মেসার্স কুসুমপুরা বাণিজ্যালয়, মেসার্স জননী ট্রেডার্স ও মেসার্স দাউদকান্দি বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা করে এবং নিউ রাজমহল বাণিজ্যালয় ও মেসার্স আশীষ লালধর এন্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, 'ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আলুর আড়তে দেখা দেখা যায়, সরকার প্রতিকেজি আলুর দাম ৩০ টাকা পাইকারি বিক্রয় করার নির্দেশনা থাকলেও তারা ৪০ টাকার উপরে বিক্রি করছিল। তাছাড়া খুচরা ব্যাবসায়ীদের কাছে বিক্রি করার বিক্রয় রশিদ দেখাতে পারেনি। বিভিন্ন অনিয়মের মাধ্যমে আলুর দাম বৃদ্ধি করে আড়তদাররা আলু বিক্রি করছিল। তাই ১০টি আড়তকে প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন