কক্সবাজারে ‘অরুণোদয়’ স্কুল পরিদর্শন করলেন চিত্রনায়িকা মৌসুমী

  28-10-2020 11:15PM

পিএনএস ডেস্ক : শিশু অধিকার ও অটিজম ব্যবস্থাপনার ওপর এক কর্মশালা বুধবার কক্সবাজার জেলা প্রশাসন কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত বিশেষ শিশুদের জন্য বিশেষায়িত প্রতিষ্ঠান ‘অরুণোদয়’-এর হলরুমে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফের শিশু অধিকার বিষয়ক জাতীয় অ্যাম্বাসেডর ও চিত্রনায়িকা আরিফা পারভিন জামান মৌসুমী এবং চিত্রনায়ক ওমর সানি।

বিশেষায়িত প্রতিষ্ঠান ‘অরুণোদয়’-এর প্রতিষ্ঠাতা এবং কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ইউনিসেফের শিশু অধিকার বিষয়ক জাতীয় অ্যাম্বাসেডর ও চিত্রনায়িকা মৌসুমী বিশেষ শিশুদের প্রতি বিশেষভাবে যত্ন নেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, কক্সবাজারের মতো একটি ছোট জেলায় অরুণোদয় নামের এত সুন্দর একটি প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য তিনি জেলা প্রশাসক ও প্রশাসনিক কর্মকর্তাসহ স্থানীয় বাসিন্দাদের প্রতি ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চিত্রনায়ক ওমর সানি, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লাসহ অন্যান্যরা বক্তৃতা করেন। চিত্রনায়িকা মৌসুমী প্রতিষ্ঠানটির বিশেষ শিশুদের সঙ্গেও বেশ কিছু সময় অতিবাহিত করেন।

প্রসঙ্গত, গেল বছর কক্সবাজার শহরের সার্কিট হাউজ সংলগ্ন এলাকায় জেলা প্রশাসক মো. কামাল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় বিশেষায়িত এ প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ২৫০ জন বিশেষ শিশু লেখাপড়া করছে। প্রতিষ্ঠানে শিক্ষক রয়েছেন ১৭ জন।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন