সুস্বাদু ব্রেড রোল

  30-12-2017 11:06PM

পিএনএস ডেস্ক: বিকেলের নাস্তায় কিংবা ঘরোয়া আড্ডায় রাখতে পারেন সুস্বাদু ব্রেড রোল। এটি তৈরি করতে সময় এবং উপকরণ দুটোই কম লাগে। তাই সহজেই তৈরি করতে পারেন। রইলো রেসিপি-

উপকরণ: ব্রেড স্লাইস- ৬ টি (বড় সাইজের), ডিম- ২টি, পেঁয়াজকুচি- ১টি, কাঁচা মরিচকুচি- ৩টি, ধনিয়াপাতাকুচি- ১ টেবিল চামচ, লবণ- ১/৪ চা চামচ, তেল- ১/২ চা চামচ, তেল- ভাজার জন্য।

প্রণালি: বাটিতে ডিম নিয়ে এক চিমটি লবন দিন এবং ভালো ভাবে বিট করে এক পাশে রেখে দিন। একটি প্যানে ১ টেবিল চামচ তেল গরম করুন। তেল গরম হলে এতে পেঁয়াজ দিন এবং নরম না হওয়া পর্যন্ত ভাজুন। এখন কাঁচামরিচকুচি দিয়ে কয়েক সেকেন্ড মিশ্রণটি নাড়ুন। তারপর বিট করা ডিম দিয়ে ৩-৪ মিনিট একটানা নাড়ুন। ডিম ঝুরি হয়ে আসলে ধনিয়াপাতা কুচি দিয়ে চুলা বন্ধ করে দিন।

ব্রেডের বাইরের বাদামি স্তরটি কেটে নিন। একটি বাটিতে পানি নিয়ে ব্রেডটি পানির মাঝে ডোবান।এরপর ভিজানো ব্রেডটি দুই হাত দিয়ে পানি থেকে তুলে নিন এবং চাপ দিয়ে অতিরিক্ত পানি বের করে একটি প্লেটে রাখুন। এবার ব্রেডের এক কোনায় একটি লাইনে পুর রাখুন এবং রোল আকৃতিতে ঘুরিয়ে ভাঁজ করুন। একই প্রক্রিয়ায় বাকি রোলগুলো তৈরি করে নিন।

একটি প্যানে মাঝারি তাপে তেল করুন। তেল গরম হলে তাতে ব্রেড রোল দিয়ে আস্তে আস্তে গাঢ় বাদামি হওয়া পর্যন্ত ভাজুন। ভাজা হয়ে গেলে রোল তেল থেকে তুলে নিন এবং অতিরিক্ত তেল শোষণের জন্য একটি কিচেন টাওয়াল বা টিস্যুর উপর রাখুন। সব রোল ভাজা হয়ে গেলে গরম গরম টমেটো কেচাপ বা অন্য যে কোন ধরনের সসের সঙ্গে পরিবেশন করুন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন