ভিজিএফ এর ১৮ বস্তা চালসহ জনতার হাতে কাউন্সিলর আটক

  14-06-2018 04:37PM

পিএনএস, নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁর নজিপুর পৌরসভার উদ্যোগে বৃহস্পতিবার প্রান্তিক পর্যায়ে ভিজিএফ এর চাল বিতরনকালে সেখান থেকে চাল গোপনে সরানোর সময় পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর অরুণ পালকে ১৮ বস্তা চাল সহ হাতেনাতে আটক করেছে চাল নিতে আসা ভিজিএফ কার্ডধারীরা সহ এলাকাবাসী।

জানাগেছে, জেলার পতœীতলায় উপজেলা সদর নজিপুর পৌরসভার উদ্যোগে বৃহষ্পতিবার ঈদুল ফিতর উপলক্ষে নজিপুর নতুনহাট এলাকার কৃষি বিপনন কেন্দ্রে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪৬২১ জনকে কার্ডের মাধ্যমে ১০ কেজি করে প্রান্তিক পর্যায়ে ভিজিএফ এর চাল বিতরন কার্যক্রম শুরু হয়। এসময় মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু প্রত্যেক ভিজিএফ কার্ড ধারীদের ১০ কেজি করে চাল বুঝিয়ে নেয়ার ঘোষনা দেয়ার কিছুক্ষন পরেই ভিজিএফের চাল গোপনে সরানোর সময় পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর অরুন পালকে ১৮ বস্তা চাল সহ চাল নিতে আসা ভিজিএফ কার্ডধারীরা ও এলাকাবাসী হাতেনাতে আটক করে অবরুদ্ধ করে রাখে। এঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

এসময় ঘটনার কথা জেনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার পতœীতলা সার্কেল তারেক জুবায়ের, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাহবুবুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হলে উপস্থিত চাল নিতে আসা ভিজিএফ কার্ডধারী ও এলাকাবাসী উক্ত কাউন্সিলর অরুন পালকে আটকের দাবী করলেও কৌশলে তারা দায়িত্ব এড়িয়ে ঐ কাউন্সিলরকে ছেড়ে দিয়ে পৌর মেয়রকে পুনরায় চাল বন্টনের দায়িত্ব দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাহবুবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পৌরসভার ভিজিএফের চাল বরাদ্দ সমন্ধে তার কিছু জানা নেই। তবে তিনি আরো জানান, উপজেলার ১১টি ইউপির ১৩ হাজার ৩৬৩জন ভিজিএফ কার্ডধারীকে ঈদুল ফিতর উপলক্ষে বুধবার এবং বৃহষ্পতিবার সরকারী ভাবে ১৩৩.৬৩০ মেঃটন চাল বিতরন করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আরো জানান, পৌরসভার চাল বিতরনের ব্যাপারে উপজেলা প্রশাসনের কোন হাত নেই। তবে তিনি পৌর মেয়রকে সুষ্ঠু ভাবে চাল বিতরনের জন্য বলেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন