এই গরমেও নিখুঁত মেকআপ করুন অতি সহজে

  29-07-2018 09:58PM

পিএনএস ডেস্ক :সুন্দরী নারীদের জন্য রূপচর্চা জীবনেরই একটা অংশ। প্রতিদিন খাওয়া-পরা যা দিয়েই হোক, যখন যেভাবেই হোক- একবেলা রূপের চর্চা না করে যেন থাকাই যায় না। যাদের এমন অভ্যেস আছে তাদেরকে রূপচর্চার ক্ষেত্রে আরও কিছু বিষয় মাথায় রাখতে হবে। এখন বর্ষাকাল। কিন্তু রোদের প্রখরতা এতটুকু কমতি নেই। সামান্য সময় রোদে থাকলেও শরীর ঘেমে নেয়ে উঠার অবস্থা হয়।

বর্তমান সময়ে চেহারার সৌন্দর্য বাড়াতে অনেক নারীই মেকআপের ওপর নির্ভরশীল। নিখুঁত মেকআপটাও এক ধরনের শিল্প। তবে গরমে বিষয়টা ভিন্ন। কিন্তু মেকআপ করার পর যদি আপনাকে রোদে নামতে হয়, তাহলে তো সর্বনাশ। গরমে ঘেমে তো সব শেষ। তখন কি করবেন?

তাই বলে কি গরমে মেকআপ করবেন না? অবশ্যই করবেন। কিন্তু গরমে যেন মেকআপ গলে না যায় সেজন্য বাড়তি কিছু করতে হবে। চলুন জেনে নেই গরমেও মেকআপ ঠিক রাখার কিছু টিপস:

প্রথমেই ভালো করে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন। তার পর বরফের টুকরো রুমালে বা পরিষ্কার কাপড়ে বেঁধে পুরো মুখে ঘষে নিন। এতে ত্বক বেশ বিশ্রাম পায়। মেকআপ করার আগে ত্বককে ঠান্ডা করতে হবে। এর পর টোনার লাগিয়ে মেকআপ করুন।

শুরুতেই কপালে আর নাকের দু’পাশে ভালো করে প্রাইমার লাগিয়ে নিন। কারণ মুখের মধ্যে এই দু’টি জায়গাই সবচেয়ে বেশি ঘামে। তার সঙ্গে আইলিডেও ভালো করে প্রাইমার লাগান। তাহলে আইশ্যাডো লাগাতে সুবিধে হবে। আর চোখের সাজও হবে দীর্ঘস্থায়ী।

মুখে ফাউন্ডেশন লাগানোর সময় লিকুইড ফাউন্ডেশনের উপরে পাউডার ফাউন্ডেশন লাগালে মেকআপটা ভালো করে বসে যায়। তবে ব্লাশার বা আইশ্যাডো পাউডার বেস্ড না হওয়াই ভালো।

যখন মেকআপ করা শেষ হবে তখন ভালো করে ব্লটিং পেপার দিয়ে চেপে চেপে মুখের অতিরিক্ত তেল টেনে বের করে ফেলুন। তাহলে গরমে বা রোদে আপনার শরীর ঘামলেও মেকআপ গলবে না।

এক্ষেত্রে আপনি চাইলে ফেশিয়াল মিস্ট ব্যবহার করতে পারেন। এটা ত্বককে হাইড্রেটেড রাখে। তাই সঙ্গে রাখতে পারেন এই মিস্ট।

গরমকালে লিপস্টিক লাগানোর সময়ও আলাদা করে লিপলাইন করতে হবে। কারণ ঠোঁটে খুব একটা ঘাম না হলেও ঠোঁটের উপরের অংশে ঘাম হয়। আর তা মুছতে গিয়ে অনেক সময় লিপস্টিক লেটেপেটে যায়।

কিন্তু অতিরিক্ত গরমের দিনে খুব চড়া মেকআপ না করাই ভালো। বরং হালকা রূপচর্চা করুন। কোনও পার্টিতে যাওয়ার জন্য ভারী মেকআপ একান্তই করতে হলে সঙ্গে রাখুন প্রয়োজনীয় মেকআপ সরঞ্জাম।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন