নাক টিকালো করার উপায়

  06-02-2019 11:52PM

পিএনএস ডেস্ক: একেকজন মানুষের সৌন্দর্য একেকরকম। আবার সৌন্দর্যের সংজ্ঞাও সবার কাছে এক নয়। তাই নিজের অনেককিছু নিয়ে অনেকেরই আফসোস থাকে। বিশেষ করে বোঁচা নাক হলে টিকালো নাকের জন্য মন খারাপ করেন অনেক নারীই। সাজ-পোশাকে অনন্যা হয়ে সাজলেও মনে মনে ভাবেন, ইশ, নাকটি যদি একটু টিকালো হতো!

সাজের সময় আপনি যে মেকআপ ব্যবহার করছেন সেখান থেকেই পেতে পারেন নাক টিকালো করার উপায়। কিভাবে? সেজন্য জানতে হবে কিছু কৌশল। সবার প্রথমে খেয়াল রাখবেন, নাকের শেপ মেকআপের সাহায্যে বদল করতে প্রয়োজন ভালো কোম্পানির দুটি ফাউন্ডেশন। একটি হালকা, অন্যটি গাঢ় রঙের।

ফাউন্ডেশন লাগানোর সময় খেয়াল রাখবেন যে এক শেড গাড় রঙের ফাউন্ডেশন বা কন্সিলার আপনার স্কিনের টোন অনুযায়ী নিতে হবে।এবার তা চোখের কোণ থেকে নাকের দুই পাশে লাগাতে হবে হালকা করে। নাকের উপরে (টি-জোন) হালকা রঙের ফাউন্ডেশন নাকের উপরের টি-জোনে লাগান এবার। ফাউন্ডেশন বা কনসিলার ভালোভাবে মিশিয়ে নিন। হালকা ব্রাশ দিয়ে ফাউন্ডেশন বা কনসিলার স্কিনের সাথে ম্যাচ করে দিন। এভাবে মেকআপ করলে নাক টিকালো দেখাবে।

নাক টিকালো দেখাতে এই টিপসটিও কাজে লাগাতে পারেন। সাধারণত যেভাবে আপনি মেকআপ করেন তা করে নিন প্রথমে। তারপর স্কিনটোন অনুযায়ী অল্প ফাউন্ডেশন বা কনসিলার নিয়ে নাকের টি-জোনে দুপাশে লাগান। এবার আঙুল দিয়ে প্রথমে তা মিশিয়ে দিন। তারপর ব্রাশে হালকা ফেস পাউডার লাগিয়ে দুই পাশে ভালো করে ব্রাশ করুন। হয়ে গেলে নাকের উপরে হালকা ভ্যাসলিন লাগিয়ে দিন। নাক চকচক করবে ও পারফেক্ট শেপ দেখাবে।

মেকআপের সাহায্যে নাকের শেপ বানাতে চাইলে সবসময় ম্যাট ফিনিশ ফাউন্ডেশান ব্যবহার করবেন। আপনার ত্বক যদি খুব তেলতেলে হয় তাহলে অবশ্যই টি-জোনে পাউডার লাগিয়ে নিন মেকাপের আগে, কিন্তু খেয়াল রাখবেন পাউডার যেন বেশি মাত্রায় লাগানো না হয়। অল্প পরিমাণ পাউডার লাগাতে হবে, পরিমাণ যেন বেশি না হয়। বেশি মাত্রায় পাউডার ব্যবহার করলে তা আপনার মেকআপের ন্যাচারাল লুক নষ্ট করে দেবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন