সুন্দর চুল পেতে…

  

পিএনএস ডেস্ক: সাজতে ভালোবাসেন অধিকাংশ নারী। সেই সাজের মধ্যে পড়ে চুলের সাজও। কিন্তু চুলের সাজ সুন্দর করতে হলে চাই সুন্দর চুল। রুক্ষ, ম্লান চুলে কোনো সাজই দেখতে ভালো লাগবে না।

এদিকে এই সময়ে আবহাওয়ার পরিবর্তনের কারণে তার প্রভাব চুলের উপরেও পড়ে। আবহাওয়ায় শুকনো টান থাকলে চুল রুক্ষ হতে শুরু করে, বাতাসে আর্দ্রতা বেশি থাকলেও চুল নেতিয়ে থাকে।

কী করলে আবহাওয়ার প্রকোপ এড়িয়ে চুল ফুরফুরে, স্বাস্থ্যের দীপ্তিতে উজ্জ্বল রাখা সম্ভব, সে প্রশ্ন রয়েছে অনেকেরই। নিয়ম করে মেনে চললে চুল সারা বছর থাকবে দীপ্তিময়।

পাত্রে করে পরিমাণমতো নারকেল তেল গরম করে নিন। চুলে শ্যাম্পু করার এক ঘণ্টা আগে ভালো করে মাথায় আর চুলে ঘষে ঘষে লাগান। এক ঘণ্টা রেখে স্মুদিং শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার লাগিয়ে নিন। বাড়তি পানি তোয়ালে দিয়ে মুছে চুলে হিট-প্রোটেকট্যান্ট স্প্রে লাগান, তারপর একটা গোল ব্রাশ দিয়ে ব্লো ড্রাই করুন।

চুল সম্পূর্ণ শুকিয়ে গেলে কয়েকটা ভাগে ভাগ করে প্রতিটি ভাগে ফ্ল্যাট আয়রন চালান। চুল মসৃণ দেখানোর জন্য সিরাম লাগিয়ে নিন এবং একদম শেষে শাইন স্প্রে ছিটিয়ে নিন। সারা দিনের দৌড়ঝাঁপ আর আবহাওয়ার হামলা সামলানোর জন্য আপনার চুল একেবারে তৈরি!

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech