যে ৫ আচরণে বুজবেন নারী সঙ্গী আপনার সঙ্গে বেইমানি করছে কিনা!

  

পিএনএস ডেস্ক :নারী-পুরুষের মধুর সম্পর্ক দাঁড়ায় বিশ্বাসের ওপর। বিশ্বাস ভাঙলে সুখের জায়গাটি ক্ষণস্থায়ী হয়ে যায়। জীবনে নেমে আসা ঝড়ের পূর্বাভাস এটি। বিশ্বাসভঙ্গের অনেক উপায় আছে। কিন্তু বেশি না, কেবল প্রতারণাকেই বিবেচনা করা যায় এর প্রধান লক্ষণ হিসেবে।

একটি জিনিস খানিকটা প্রচলিত, নারী-পুরুষের মধ্যে প্রতারণায় পুরুষরাই এগিয়ে। এই প্রতারণা প্রধানত হয়ে থাকে জৈবিক চাহিদা পূরণ নিয়ে। তবে নারীদের মধ্যেও বিশ্বাস ভঙ্গের প্রবণতা একেবারে কম নয়। যদিও এখনো নিশ্চিত করে বলা কঠিন, ঠিক কী কারণে নারীরা প্রতারণার ভূমিকা গ্রহণ করেন।

তবে আপনি যে প্রতারণার শিকার হতে যাচ্ছেন তার কিছু লক্ষণ রয়েছে। এমন কয়েকটি এখানে তুলে ধরা হলো:

১। সবকিছুতেই বিরক্তি
বলা হয়, সবকিছুতে বিরক্তি প্রকাশ করা নারীদের স্বভাব। কিন্তু সে বিরক্তি যখন সবকিছুকে ছাড়িয়ে যায়, তখন তা দুর্ভোগেরই ইঙ্গিত। সুতরাং, যদি দেখেন আপনার নারী সঙ্গী ছোট থেকে বড়- সব বিষয়ে বিরক্ত হচ্ছেন, তখন ভাবতেই পারেন আপনি হয়তো প্রতারণার শিকার হতে যাচ্ছেন। যে কোনো সময় ওই নারী সাধারণ কোনো বিষয়কেই অজুহাত হিসেবে দাঁড় করাবে। ভেঙে খান খান করবে পরস্পরের সম্পর্ক।

২। অন্য পুরুষটি 'স্রেফ একজন বন্ধু'
একাধিক সম্পর্কের বিষয়ে সন্দেহের জবাব হিসেবে এটি একটি সাধারণ শব্দগুচ্ছ। কিন্তু এমন জবাবের মধ্যেও লুকিয়ে থাকতে পারে অভিসন্ধি। ভালো করে খেয়াল করুন, জবাব দেওয়ার সময় সঙ্গী নারী কী মনের ভেতর অন্য কারো ছবি ধারণ করছে? মুখাবয়বে অভিব্যক্তি লুকাচ্ছে? অস্বস্তি প্রকাশ করছে? আপনার চোখের দিকে তাকাতে ভয় পাচ্ছে?- প্রশ্নগুলোর উত্তর 'হ্যাঁ' হলে, হতে পারে তার অন্য পুরুষে আসক্তি রয়েছে।

৩। আপনার সব কাজের সময়সূচিতে আগ্রহ
কাজে দৈনন্দিন সময়ে অতিরিক্ত আগ্রহ ভালো লক্ষণ নয়। বিশেষ করে সময়ের পুঙ্খানুপুঙ্খ বিষয়ে। সময় জানা আপনার সঙ্গীর অধিকারও। কিন্তু আপনি কখন বের হবেন, কখন ফিরবেন- হঠাৎ করে যদি এমন বিষয়ে অতি উৎসাহ থাকে, তা নিয়ে কপালে চিন্তা কিংবা উদ্বেগের ভাঁজ থাকে, তবে এমন হতে পারে আপনার অবর্তমানে কোনো পুরুষ আসবে আপনার নারী সঙ্গীর কাছে।

৪। প্রায়ই ঘোরের ভিতর ডুব দেওয়া
নারী সবসময় সচেতন ও মনোযোগী শ্রোতা হিসেবে পরিচিত। সুতরাং, যদি দেখা যায় আপনার নারী সঙ্গী হঠাৎ করে আপনার বিষয়ে অনাগ্রহী, আপনার কথা শোনায় মনোযোগী নয়- তবে এর অর্থ হতে পারে তার মনে ভেতর অন্য কোনো পুরুষের ছবি।

৫। নারী সঙ্গীর নিজের বিষয়ে অতি গোপনীয়তা
আপনি যে প্রতারণার শিকার হতে যাচ্ছেন, এটি সম্ভবত তার বড় লক্ষণ। কোনো স্পর্শকাতর বিষয়ে প্রশ্ন করা হলে সে এড়িয়ে যাবে। সে কেবল নীরব থাকবে, কিংবা কথোপকথন এড়ানোর উপায় খুঁজবে। নিজের চারপাশে একটি আবরণ গড়ে তোলার চেষ্টা করবে। সুযোগ পেলেই খোলসের ভেতর ঢুকে পড়ার চেষ্টায় থাকবে। হতে পারে এটি প্রতারণার পূর্বাভাস।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech