সম্ভাব্য যে পাঁচ কারণে নারীর প্রতি আগ্রহ হারায় পুরুষ

  15-09-2020 11:44PM

পিএনএস ডেস্ক : অনেক নারীই অভিযোগ করে বলেন যে, সম্পর্কের শুরুতে সঙ্গী তার প্রতি যতটা খেয়াল রাখতেন এখন তা রাখেন না। সময়ের সঙ্গে সঙ্গে তিনি ততটাই উদাসীন হয়ে গেছেন। স্বামীর প্রতি এমন অভিযোগ কার্যত সমস্ত স্ত্রীয়েরই। এর পেছনে নানান কারণই থাকতে পারে। কেউ বলেন, আকর্ষণ হারিয়েছেন, আবার কারোর মতে, কাজের চাপ।

কেন এমন হয়? লাইফস্টাইলের ওপর কাজ করে এমন একটি ওয়েবসাইট এই বিষয়ের উপর একটি সমীক্ষা চালায়। কয়েকশ মানুষের উপর হয় এই সমীক্ষা। পুরুষ ও নারী সবাইকেই কিছু প্রশ্ন করা হয়। সোশ্যাল মিডিয়াতেও এই সমীক্ষা চলে। সেখানেও পুরুষ কিংবা নারী তাঁদের ব্যক্তিগত মত জানান। সবাই সবার মতো করে ব্যক্তিগত মত জানান। আর এরপরেই তা বিশ্লেষণ করে একটা সময় পর কেন সঙ্গীর আগ্রহ হারিয়ে যায়, তার সম্ভাব্য কারণ সম্পর্কে জানিয়েছে ওই সংস্থা। তাঁরা বেশ কয়েকটি কারণ দেখিয়েছে এই বিষয়ে। ওই ওয়েবসাইট জানাচ্ছে-

আবেগের প্রকাশ

পরিচয়ের শুরুতেই একে অপরের প্রতি খুব একটা আন্তরিক থাকা হয় না। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে যখন সঙ্গীর প্রতি ভালোলাগা বাড়তে থাকে তখন নারীরা তা প্রকাশ করা শুরু করে এবং তা খুব স্বাভাবিক। তবে এমন ক্ষেত্রে অনেক পুরুষ সঙ্গীই বুঝে ওঠতে পারে না কিভাবে এর প্রতি সাড়া দিতে হয়। তাই তারা নিজেদেরকে অনেক সময় দূরে সরিয়ে রাখতে স্বচ্ছন্দবোধ করেন।

অনিরাপত্তাবোধ

অনেক নারী আছেন যারা সঙ্গীকে অহেতুক সন্দেহ করেন। সবসময় মোবাইল ‘চেক’ করে থাকেন। এতে সঙ্গী আপনার অনিরাপত্তাবোধ সম্পর্কে অবগত হয়। তার নারী বন্ধু, চলা ফেরার ধরন ইত্যাদি বিষয়ে সবসময় প্রশ্ন করলে ধীরে ধীরে সঙ্গী আপনার প্রতি আকর্ষণ হারাতে পারেন।

অসম্মান করে কথা বলা

সঙ্গীকে অসম্মান করে কথা বলবেন না। তিনি যদি বুঝতে পারেন যে তাকে অসম্মান করছেন তাহলে তিনি ধরে নেবেন যে, আপনি সুখী নন। এতে করে ধীরে ধীরে তার অস্বস্তি বাড়বে এবং তিনি আপনার সঙ্গে দূরত্ব সৃষ্টি করবে।

শারীরিক আকর্ষণ

শারীরিক সম্পর্কের ক্ষেত্রে নারী ও পুরুষ সম্পূর্ণ বিপরীত। নারীরা শারীরিক সম্পর্ক স্থাপনের পরে পুরুষের প্রতি মানসিকভাবে বেশি আকর্ষিত ও সংযুক্ত হয়। অন্যদিকে, পুরুষেরা সহজেই ও দ্রুত আকর্ষণ হারিয়ে ফেলে। তাই সম্পর্কের শুরুতেই সঙ্গীর সঙ্গে শারীরিক সম্পর্কে যুক্ত হওয়া একটা বড় ভুল। তাছাড়া যে কোনো কারণে যৌন সম্পর্ক ত্যাগ করাও দুজনের মাঝে দূরুত্ব আনতে পারে।

ভালোবাসায় জোর করা

সম্পর্কের শুরুতে সব কিছুই সুন্দর থাকে, সময় বাড়ার সঙ্গে সঙ্গে অনুভূতি আরো গাঢ় হতে থাকে ও গুরুত্ব বাড়তে থাকে। নারীরা সম্পর্কের প্রতি মানসিকভাবে দুর্বল হওয়ার সঙ্গে সঙ্গে সঙ্গীর উপরেও জোর খাটাতে শুরু করেন। একই অনুভূতি পুরুষের ক্ষেত্রে না হলে সে সঙ্গীর প্রতি বিরক্ত হন ও দূরত্ব সৃষ্টি করতে পারেন।

সূত্র: কলকাতা ২৪*৭।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন