চট্টগ্রামে ফ্লাইওভার ধস: ৮ আসামির ৭ বছরের জেল

  10-07-2024 01:11PM

পিএনএস ডেস্ক: চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে ১৩ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠানের আট কর্মকর্তার সাত বছরের জেল দিয়েছেন আদালত। একইসঙ্গে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১০ জুলাই) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শরিফুল ইসলাম ভূঁইয়া এ রায় ঘোষণা করেন। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মীর আক্তার অ্যান্ড পারিশা ট্রেড সিস্টেমস (জেভি) বহদ্দারহাট ফ্লাইওভারের প্রজেক্ট ম্যানেজার মো. গিয়াস উদ্দীন, সুপারভিশন ইঞ্জিনিয়ার মো. মনজুরুল ইসলাম, কোয়ালিটি কন্ট্রোল ইঞ্জিনিয়ার আব্দুল হাই, মো. মোশরাফ হোসেন রিয়াজ, ডিরেক্টর (অ্যাডমিন) প্রকৌশলী মো. শাহজাহান আলী, আব্দুল জলিল, আমিনুর রহমান ও রফিকুল ইসলাম।

গত ২৫ জুন রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষ হয়। এ মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন ২২ জন। আসামিপক্ষে সাফাই সাক্ষী দিয়েছেন ৭ জন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ২৪ নভেম্বর চট্টগ্রামের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভারের তিনটি গার্ডার ধসে ১৩ জন প্রাণ হারান। আহত হন অর্ধশত। ঘটনার দুদিন পর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আখতার অ্যান্ড পারিসা ট্রেড আর পরামর্শক প্রতিষ্ঠানসহ ২৫ জনকে আসামি করে মামলা করে পুলিশ।

পুলিশ তদন্ত শেষে ২০১৩ সালের ২৪ অক্টোবর আদালতে ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৮ জুন তৎকালীন চট্টগ্রাম মহানগর দায়রা জজ এসএম মজিবুর রহমানের আদালত ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন