কোটা আন্দোলনকারীদের ওপর হামলায় হেফাজতের নিন্দা

  18-07-2024 01:13AM

পিএনএস ডেস্ক: কোটা সংস্কা‌র আন্দোলনকারী শিক্ষার্থী‌দের ওপর নৃশংস হামলা ও হত‌্যার প্রতিবাদ জানিয়েছে হেফাজ‌তে ইসলাম বাংলাদেশ।

সংগঠ‌নের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজেদুর রহমান বুধবার রা‌তে এক যৌথ বিবৃতিতে ব‌লে‌ছেন, ঢাকা, রংপুর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বি‌ভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠা‌নে শা‌ন্তিপূর্ণ আন্দোলনে বর্বরোচিত হামলা চালিয়ে ছয় শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে। ছাত্রী‌দেরও পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। এমনকি হাসপাতালে ঢুকেও আহতদের ওপর হামলা করা হয়েছে। যুদ্ধের ময়দানেও নারীদের ওপর আক্রমণ করা ইসলামে নিষিদ্ধ। আন্তর্জাতিক মানবাধিকার আইনেরও চরম লঙ্ঘন। অথচ আলোকিত জাতীয় বিদ্যাপীঠে নারী শিক্ষার্থীদের ওপর এমন নৃশংস হামলা কোনো বিবেকবান মানুষ মেনে নিতে পারে না।

বিবৃ‌তি‌তে বলা হ‌য়ে‌ছে, কোটা সংস্কারের দাবি ন্যায়সঙ্গত। কোটার নামে মেধাবীদের বঞ্চিত করা জুলুম। ইসলাম সব ধরনের জুলুম ও বৈষম্যের বিপক্ষে। সংবিধান অনুযায়ী কোটা প্রাপ্যদের সঙ্গে সঙ্গতি রেখে ন্যায়ানুগ অনুপাতে আলোচনার মাধ্যমে কোটা সংস্কার করে বিদ্যমান সঙ্কট ও অস্থিরতার নিরসন করা সম্ভব।

হেফাজ‌তের শীর্ষ দুই নেতা আরও ব‌লে‌ছেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে নিরপেক্ষ রাখা জরুরি। দমনপীড়নের মাধ্যমে সমাজকে বিভক্ত করলে তা রাষ্ট্রকে দুর্বল করে। আন্দোলনকারী শিক্ষার্থীর দেশের ভবিষ্যত। আলোচনার মাধ্যমে তাদের ন্যায়সঙ্গত দাবির সমাধানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থার জন্য দাবি জানাচ্ছি।

এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন