ব্যাংক থেকে এখন সর্বোচ্চ পাঁচ লাখ টাকা তোলা যাবে

  31-08-2024 11:45PM

পিএনএস ডেস্ক: এখন ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলনের সীমা বাড়লো। নতুন সপ্তাহে অর্থাৎ রোববার (১ সেপ্টেম্বর) থেকে যেকোনো ব্যাংকে চেকের মাধ্যমে সর্বোচ্চ নগদ পাঁচ লাখ টাকা উত্তোলন করা যাবে। শনিবার (৩১ আগস্ট) ব্যাংকগুলোয় দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ ব্যাংক।

গত সপ্তাহে সর্বোচ্চ চার লাখ এবং আগের সপ্তাহগুলোতে যথাক্রমে সর্বোচ্চ তিন লাখ এবং দুই লাখ টাকা উত্তোলন করার সুযোগ ছিল। এরপর থেকে প্রতি সপ্তাহে নগদ উত্তোলনের সীমা ধারাবাহিকভাবে বাড়ানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার থেকে উত্তোলনের সীমা পাঁচ লাখে উন্নতি করা হলো।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে সরকারের পতনের পর একটি মহল বিপুল টাকা উত্তোলন করে। যাদের মধ্যে আওয়ামী লীগ সরকারের ঘনিষ্ঠদের তথ্য আসে কেন্দ্রীয় ব্যাংকে। এরপর নিরাপত্তার স্বার্থে ব্যাংক থেকে টাকা উত্তোলনের সীমা আরোপ শুরু হয়।

অন্যদিকে গত বৃহস্পতিবার গভর্নর ড. আহসান এইচ মনসুর বলেন, আমানতকারীদের টাকা লোকসানে পড়বে না। তবে একসঙ্গে সবাই ব্যাংকমুখী হলে কেউ টাকা পাবেন না। প্রয়োজনমতোই টাকা উত্তোলন করুন, সব ঠিক হয়ে যাবে। আর যারা ব্যাংক লুটপাটের সঙ্গে জড়িত ছিলেন তাদের সম্পদ আইনি প্রক্রিয়ায় বিক্রি করে আমানতকারীদের সুরক্ষা নিশ্চিত করা হবে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন