রাবিতে ছাত্রলীগ সভাপতির কক্ষে মিলল ২ পিস্তলসহ দেশীয় অস্ত্র

  16-07-2024 11:18PM

পিএনএস ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুর রুম থেকল দুটি পিস্তল পাওয়া গেছে। এ সময় সেখানে মদের বোতলও পাওয়া গেছে। এছাড়াও সাধারণ সম্পাদকের কক্ষ থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধারের দাবি করেছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৫টার দিকে দ্বিতীয় দফায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানকালে এসব অস্ত্র পান শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগ সভাপতির ২৩০ ও ২৩১ নম্বর কক্ষসহ নেতাকর্মীদের প্রায় ২০টি রুমে ভাঙচুর চালিয়ে তাদের আসবাবপত্র বাহিরে ফেলে দিয়ে আগুন লাগিয়ে দেয়া হয়।

এর আগে বিকেল পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজার থেকে লাঠি হাতে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করেন তিন শতাধিক শিক্ষার্থী। তাদের সঙ্গে যোগ দেন সকল হলের শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু ও মাদার বখস হলের তালা ভেঙে ভিতরে ঢুকেন তারা। এ সময় বিভিন্ন কক্ষে ভাঙচুর করার পাশাপাশি ২০টার মত মোটরসাইকেলে আগুন দেন কিছু শিক্ষার্থী। পরে সেখান থেকে মিছিল নিয়ে আবার ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করেন তারা। দ্বিতীয় দফায় আবার বঙ্গবন্ধু হলে তল্লাশি করেন কিছু শিক্ষার্থী। এসময় অধিকাংশরা ঢাকা-রাজশাহী মহাসড়কে অবরোধ করেন। তখনই রাবি ছাত্রলীগ সভাপতির রুম থেকে পিস্তল ও সাধারণ সম্পাদকের রুম থেকে দেশীয় অস্ত্র পাওয়া যায়।

কোটা সংস্কার আন্দোলনে রাবির সমন্বয়ক আম্মার বলেন, আমরা বঙ্গবন্ধু হলে রাবি ছাত্রলীগের সভাপতির রুম থেকে পিস্তল ও সাধারণ সম্পাদকের রুম থেকে দেশীয় অস্ত্র পেয়েছি।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকের মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন