আন্দোলনে গুলিবিদ্ধ ২ ছাত্রের সিএমএইচে সফল অস্ত্রোপচার

  26-08-2024 04:56PM

পিএনএস ডেস্ক: ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)-এ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ দুজন ছাত্রের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ওই দুই শিক্ষার্থীর নাম মো. রাফি হোসেন ও মো. মমিন হোসেন।

সোমবার (২৬ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকার মিরপুরে গুলিবিদ্ধ মো. রাফি হোসেনের (১৪) ঢাকা সিএমএইচে সফল অস্ত্রোপচার করা হয়। তিনি গত ১৯ জুলাই তারিখে ডান কাঁধে গুলিবিদ্ধ হন এবং তার ডান কাঁধের হাড় ও ধমনি ক্ষতিগ্রস্ত হয়। এ অবস্থায় তাকে জরুরি ভিত্তিতে ঢাকার হৃদ্‌রোগ ইনস্টিটিউটে অপারেশন করা হয়। পরবর্তীতে কিছু জটিলতা দেখা দিলে হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও ঢাকা সিএমএইচ এর চিকিৎসকগণের আলোচনার ভিত্তিতে তাকে ২৫ আগস্ট দিবাগত রাতে ঢাকা সিএমএইচে আনা হয় এবং দ্রুততার সঙ্গে দীর্ঘ ৬ ঘণ্টা সময় ধরে সিএমএইচের ভাস্কুলার টিম কর্তৃক সফলভাবে কৃত্রিম রক্তনালী সংযোজনের মাধ্যমে অস্ত্র প্রচার করা হয়।

বর্তমানে মো. রাফি হোসেন শঙ্কা মুক্ত আছেন বলে জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআর আরও জানায়, অপরজন মিরপুর কলেজের ছাত্র মো. মমিন হোসেন (২৩) গত ১৯ জুলাই গুলিবিদ্ধ হয় এবং গুলিটি তার মেরুদণ্ডের পেছনে আটকে যায়। পরবর্তীতে ২০ আগস্ট তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয় এবং ল্যাপারস্কপির মাধ্যমে ২৫ আগস্ট অপারেশন করে গুলি বের করা হয়। বর্তমানে মো. মমিন হোসেন ভালো আছেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন