মণিপুরের ৩ জেলায় অনির্দিষ্টকালের কারফিউ

  10-09-2024 04:35PM

পিএনএস ডেস্ক : ভারতের মণিপুর অঙ্গরাজ্যের তিনটি জেলা পূর্ব ইম্ফল, পশ্চিম ইম্ফল ও থাউবালে কারফিউ জারি করা হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) চলমান সংঘর্ষের মধ্যেই এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

জেলা ম্যাজিস্ট্রেটের এক বিবৃতিতে জানানো হয়েছে, পূর্ব ও পশ্চিম ইম্ফলের প্রশাসকগণ নিজ নিজ জেলায় ভোর ৫ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত কারফিউ শিথিলের ঘোষণা দিয়েছিলেন। তবে, জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখে মঙ্গলবার সকাল ১১ টায় আগের ঘোষণা বাতিল করে আবারও কারফিউ জারি করা হয়।

গত কয়েকদিনে মণিপুরে সংঘাত নতুন করে বেড়ে গেছে। বিষ্ণুপুর জেলার মৈরাং এলাকায় রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী মাইরেম্বাম কৈরেং সিং এর পারিবারিক বাসভবনে আরপিজি হামলা চালানো হয়। ৬ সেপ্টেম্বরের এই হামলায় পূজোরত এক ব্যক্তি নিহত হন।

পরদিনই দূরপাল্লার রকেট হামলায় বিষ্ণপুরে ৫ জন নিহত হন। সশস্ত্র গোষ্ঠী কুকিদের পক্ষ থেকে এই হামলা চালানো হয় বলে অভিযোগ রয়েছে। এর আগে, অস্ত্রধারীরা এক ব্যক্তির বাড়িতে ঢুকে তাকে হত্যা করেছিল। এইসব ঘটনায় রাজ্যের অস্থিরতা কেবল বেড়েই চলেছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করেছেন পুলিশের গোয়েন্দা বিভাগের মহাপরিদর্শক কে কাবিব।

টহলের জন্য একটি সামরিক হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে। পাশাপাশি রাজ্যজুড়ে চিরুনি অভিযান চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন