সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

  20-09-2024 01:55PM


পিএনএস ডেস্ক : সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় দায়িত্বপ্রাপ্ত সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ফারহান সাদিক এ আদেশ দেন।

আদালতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মাসুক আলম। তিনি বলেন, গত ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতা ও আইনজীবীদের উপর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং পুলিশের প্রত্যক্ষ মদদে আক্রমণ চালানো হয়। এদের নির্দেশদাতা, হুকুমদাতা ছিলেন এমএ মান্নানসহ অন্যান্যরা। টিয়ালশেল ও রাবার বুলেটে শতশত বিএনপি নেতাকর্মী, ছাত্র-জনতা এবং আইনজীবী আহত হয়েছেন। পরে এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করা হয়। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, বিবাদী পক্ষের দুজন আইনজীবী এম এ মান্নানের স্বাস্থ্যগত দিক বিবেচনায় জামিনের ও হাসপাতালে ভর্তির আবেদন করেন। পরে আদালত দুপক্ষের বক্তব্য শুনে এম এ মান্নানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টায় শান্তিগঞ্জ উপজেলায় নিজ বাড়ি হিজক করচ থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল এ অভিযানে অংশ নেন।

রাতেই পুলিশ সুপার তাৎক্ষণিক গণমাধ্যমকর্মীদের জানান, গত ৪ আগস্টে সুনামগঞ্জ শহরে ছাত্র-জনতার উপর হামলায় ঘটনায় দায়ের করা মামলার আসামি হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও গুলির ঘটনায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানসহ চার সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকসহ ৯৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা হয়। ওইদিন দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্জন কুমার মিত্রর আদালতে মামলাটি দায়ের করেন দোয়ারাবাজারের এরোয়াখাই গ্রামের মো. হাফিজ আহমদ।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন