আগামীর বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: খসরু

  11-09-2024 05:20PM

পিএনএন ডেস্ক: আগামীর বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার নারদিয়া সিম্পসনের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, গত ১৫ বছরে দেশে চরম রাজনীতিকরণ হয়েছে। নির্বাহী বিভাগকে ধ্বংস করা হয়েছে। এ অবস্থায় নির্বাহী বিভাগে রদবদলের ক্ষেত্রে সবার সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিলে ভালো হবে।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারকে সহায়তা দিয়ে যাবে বিএনপি। তবে সময় বেঁধে দিয়ে চাপ সৃষ্টি করতে চায় না। সংস্কারগুলো শেষ করে দ্রুত নির্বাচন দিতে হবে। আগামীর বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে বিএনপির এই নেতা বলেন, বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে শেখ হাসিনা চলে যাওয়ার পর বিএনপির ভাবনা, অন্তর্বর্তী সরকারের একমাস কেমন হয়েছে, অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, সম্পর্কে জোরদার, জিও পলিটিক্স ও রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

আমীর খসরু বলেন, হাইকমিশনার নির্বাচনের জন্য কত সময় লাগতে পারে জানতে চেয়েছেন। বিএনপির নির্বাচন নিয়ে কী ভাবছে সে বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা নির্বাচনের যৌক্তিক সময়ের কথা বলেছি। যৌক্তিক সময়ের পরিধি যারা স্টেকহোল্ডার আছে তারা বিবেচনা করবে। আমরা চাই দ্রুত নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন প্রক্রিয়ার কাজ শুরু হোক।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন