বাংলাদেশে খেলতে আইপিএল ছাড়লেন রাজা

  27-04-2024 04:26PM

পিএনএস ডেস্ক: আগামী মাসের শুরুতেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে আইপিএল ছেড়ে বাংলাদেশের উদ্দেশ্যে বিমান ধরেছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

৩ মে থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে সিকান্দার রাজাকে অধিনায়ক করে গত বুধবার দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সফরে খেলার জন্য আইপিএল ছাড়ার ঘোষণা দিয়ে টুইটারে সিকান্দার রাজা লিখেন, ‘আমাকে দলে নেওয়ার জন্য পাঞ্জাব কিংস, আইপিএল এবং ভারতকে ধন্যবাদ। প্রতিটি মিনিট উপভোগ করেছি। এখন জাতীয় দলের হয়ে দায়িত্ব পালনের সময়। ইনশা আল্লাহ আবার দেখা হবে।’

আইপিএলের চলতি আসরে পাঞ্জাবের হয়ে ২ ম্যাচ খেলে ৪৩ রান করেছেন সিকান্দার রাজা। তবে বল হাতে কোনো সাফল্য পাননি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা আইপিএল ছাড়ালেও এখনও আইপিএল খেলে যাচ্ছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ১ মে পর্যন্ত আইপিএল খেলার অনুমতি দিয়েছে। ১ মে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার পর ঢাকায় ফিরবেন মোস্তাফিজ।

আসন্ন এই সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে ক্যাম্প করছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্যাম্পের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সেই দলে নেই মোস্তাফিজ ও সাকিব আল হাসান। তাবে সিরিজ শুরু আগেই দলের সঙ্গে তাদের যোগ দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি

প্রথম টি-টোয়েন্টি: ৩ মে, সন্ধ্যা ৬টায়, চট্টগ্রাম

দ্বিতীয় টি-টোয়েন্টি: ৫ মে, সন্ধ্যা ৬টায়, চট্টগ্রাম

তৃতীয় টি-টোয়েন্টি: ৭ মে, বিকেল ৩টায়, চট্টগ্রাম

চতুর্থ টি-টোয়েন্টি: ১০ মে, সন্ধ্যা ৬টায়, মিরপুর

পঞ্চম টি-টোয়েন্টি: ১২ মে, সকাল ১০টায়, মিরপুর।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন