বাংলাদেশের বিশ্বকাপ দল : সম্ভাব্য ১৫’তে আছেন যারা

  01-05-2024 10:19AM



পিএনএস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের আমেজ ইতোমধ্যেই শুরু হয়েছে। অংশগ্রহণকারী দলগুলো নিজেদের দল প্রকাশ করতে শুরু করেছে। ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের মতো দল বিশ্বকাপের জন্য ১৫ ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। তবে এখন পর্যন্ত বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণা না করলেও বাংলাদেশের বিশ্বকাপ দল যে প্রায় চূড়ান্ত তা নিশ্চিতই বলা যায়।

জাতীয় ক্রিকেট দলের নির্বাচক প্যানেল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল নির্বাচন করেছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তা জানিয়েও দিয়েছে গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন কমিটি। এখন শুধু আনুষ্ঠানিকভাবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) পাঠানোর অপেক্ষা।

জানা গেছে, টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও দীর্ঘ চোট কাটিয়ে জিম্বাবুয়ে সিরিজের দলে ফেরা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। সর্বশেষ বিপিএলে ফরচুন বরিশালকে চ্যাম্পিয়ন করায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সাইফউদ্দিনকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে পর্যবেক্ষণ করা হবে। তাতে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারলে ১৫ জনের দলের একজন হয়ে এই পেস বোলিং অলরাউন্ডারের বিশ্বকাপের বিমানে ওঠাটা প্রায় নিশ্চিতই বলা যায়।

বাংলাদেশের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড :

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তানভীর ইসলাম।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন