ইউএস ওপেনের নতুন রাজা ইয়ানিক সিনার

  09-09-2024 07:55PM

পিএনএন ডেস্ক: ইতালিয়ান তারকা ইয়ানিক সিনার বছরের শুরুর মতো শেষ গ্র্যান্ড স্ল্যামটিও জিতে নিয়েছেন। রোববার (৮ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিৎজকে ৬-৩, ৬-৪, ৭-৫ গেমে হারিয়ে বছরের শেষ গ্র্যান্ড স্লামটা জেতেন ২৩ বছর বয়সী এই ইতালিয়ান এটি সিনারের ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম। ইউএস ওপেনের একক শিরোপা জেতা প্রথম ইতালিয়ান তিনি।

১৯৭৭ সালে আর্জেন্টিনার গিয়ের্মো ভিলাসের পর প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে একই মৌসুমে নিজের প্রথম দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ২৩ বছর বয়সী সিনার।

শিরোপা জয়ের পর ইয়ানিক সিনার বলেন, এই গ্র্যান্ডস্লামটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল। আমার ক্যারিয়ারের সাম্প্রতিক সময়টা সহজ ছিল না, তবে আমায় আমার দল এবং পরিবার খুব সাহায্য করেছে। আমি টেনিস ভালোবাসি, তবে কোর্টের বাইরেও আমার একটা জীবন আছে। আমার এক আত্নীয়ের শরীর ভালো নয়, তাই আমি এই শিরোপা তাকেই উৎসর্গ করতে চাই। আমি জানি না কতদিন তাকে আর আমি দেখতে পাব, তাই তার সঙ্গেই এই শিরোপা আমি ভাগ করে নিতে চাই।

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে দানিল মেদভেদেভকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যামের স্বাদ পান সিনার। মাঝের দুটি গ্র্যান্ড স্ল্যাম (উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেন) অবশ্য নিজের করে নিয়েছিলেন কার্লোস আলকারাস।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন