‘ভারতের কাছে পাত্তা পাবে না বাংলাদেশ’

  13-09-2024 01:32PM



পিএনএস ডেস্ক : নিজেদের মাটিতেই শক্তিশালী পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বিশ্বজুড়ে আলোচনায় রয়েছে বাংলাদেশ। পাকিস্তান সিরিজ থেকে যে আত্মবিশ্বাস পেয়েছে টাইগাররা তা আগামী ১৯ সেপ্টেম্বর ভারত সিরিজে বাড়তি অনুপ্রেরণা দেবে। তবে ভারতের সাবেক ক্রিকেটার দীনেশ কার্তিক বলেছেন, ভারতের কাছে পাত্তা পাবে না বাংলাদেশ।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে দীনেশ কার্তিক বলেন, ভারতের মাটিতে ভারতকে হারানো বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জ। এমনকি লাল বলে ভারতকে হারানোর মতো সামর্থ্য বাংলাদেশের আছে কি না তা নিয়েও প্রশ্ন রয়েছে।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমার সেটা মনে হয় না। ভারতকে ভারতের মাটিতে হারানো বিশাল এক চ্যালেঞ্জ। বাংলাদেশ পাকিস্তানে ভালো খেলেছে। কিন্তু আমার মনে হয় না, বাংলাদেশকে হারাতে ভারতের তেমন সমস্যা হবে।

ভারতের সাবেক এই ক্রিকেটার বলেন, আমার মনে হয় ভারত কিছুটা পেসবান্ধব উইকেটে খেলতে পারে। বাংলাদেশকে হারানোর এটা ভালো কৌশল জেনেই তারা এটা করতে পারে। এ ছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতিও আছে। আমার মনে হয় তারা দুই স্পিনারের (রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা) পাশাপাশি তিন ফাস্ট বোলার খেলাতে পারে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভারত ও বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। রোহিত শর্মাকে অধিনায়ক করে শক্তিশালী দল ঘোষণা করেছে ভারত।

ভারতের বিপক্ষে ২০০০ সাল থেকে ১৩ বার একে অপরের মুখোমুখি হয়েছে, যার মধ্যে ভারত ১১ টি ম্যাচ জিতেছে। বাংলাদেশ ড্র করেছে দুই ম্যাচ, জয় নেই।


পিএনএস /আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন