নারায়ণগঞ্জে হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

  21-10-2024 05:02PM

পিএনএস ডেস্ক : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারীদের হাতে শাহীন আলম (২২) নামের এক সেনা সদস্য হত্যার ঘটনায় তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২১ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সিআই খোলা এলাকার মো. আলী হোসেনের ছেলে জীবন (২৫), সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া এলাকার শওকত আলীর ছেলে মো. সুমন মিয়া (২৭) এবং একই এলাকার আসলাম মিয়ার ছেলে মো. জুম্মন মিয়া (২৪)। তাদের মধ্যে সুমন মিয়া পলাতক রয়েছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যায় তিনজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এদের মধ্যে দুজন রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। বাকি একজন পলাতক রয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সালাহ উদ্দিন ভূঁইয়া সবুজ বলেন, ২০২২ সালের ১৫ জানুয়ারি রাতে পটুয়াখালীতে কর্মরত সেনাবাহিনীর সদস্য শাহীন আলম ৭ দিনের ছুটি ভোগ করার জন্য নিজ বাড়ি চাঁদপুরের উদ্দেশে রওনা হন।

পথিমধ্যে তার বন্ধু ফারহান হাবিবের বাসায় (সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল এলাকা) রাত্রিযাপন করতে যাচ্ছিলেন। এ সময় তিনি বাস থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক এলাকার বেঙ্গল প্যাসিফিক প্রা. লিমিটেড কারখানার সামনে নামেন। পরে সেখান থেকে মহাসড়কের ১০ তলার মোড়ের সামনে পৌঁছালে পেছন দিক থেকে পেশাদার ছিনতাইকারী জীবন, সুমন ওরফে বিয়ার সুমন ও জুম্মন অটোরিকশাযোগে এসে শাহীনের গতিরোধ করেন।
তিনি আরো বলেন, ছিনতাইকারীরা সৈনিক শাহীন আলমের নিকট থাকা মানিব্যাগ, টাকা পয়সা ছিনতাইকালে বাধা প্রদান করায় ছিনতাইকারী জীবন ও সুমন তাদের হাতে থাকা সুইচ গিয়ার দিয়ে ছুরিকাঘাত করেন।

পরবর্তীতে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন। সেই মামলায় আদালত তিনজনকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন। বাদীপক্ষ আদালতের রায়ে সন্তুষ্ট।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন