হত্যা মামলায় ২ দিনের রিমান্ডে সাবেক মন্ত্রী ফারুক খান

  15-10-2024 04:48PM

পিএনএস ডেস্ক: গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দুই বছর আগে বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযানের সময় গুলিতে মকবুল নামে বিএনপির এক কর্মী নিহত হওয়ার ঘটনায় দায়ের করা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তাকে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ফারুক খানকে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানাউল্ল্যার আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক নাজমুল হাছান। এ সময় তার ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

এর আগে, সোমবার (১৪ অক্টোবর) দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে ঢাকার সিএমএইচ এলাকা থেকে র‍্যাব-১-এর মেজর আবীরের নেতৃত্বে গ্রেপ্তার করা হয় ফারুক খানকে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ১০ ডিসেম্বর এক দফা দাবিতে কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এর আগে, ৭ ডিসেম্বর ডিবি পুলিশের হারুন অর রশীদ, মেহেদী হাসান ও বিপ্লব কুমার বিএনপির নয়াপল্টন কার্যালয়ে অভিযান চালায়। সেদিন কার্যালয়ে ভাঙচুর চালানোর পাশাপাশি আশেপাশে থাকা হাজার হাজার নেতাকর্মীর ওপর হামলা চালায় পুলিশ। এতে মকবুল হোসেন নামে এক কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এ ঘটনায় মাহফুজুর রহমান নামের একজন গত ৩০ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৫৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন