রোজকে ভাসিয়ে রাখা সেই কাঠ বিক্রি হলো ৮ কোটি টাকায়!

  29-03-2024 11:17AM



পিএনএস ডেস্ক: পৃথিবীর বিখ্যাত সকল জাহাজ নিয়ে আলাপে বসলে অবধারিতভাবেই উঠে আসবে টাইটানিকের নাম। রূপালী পর্দায় ১৯৯৭ সালে বিশ্ববাসীর কাছে সেই ‘টাইটানিক’ নতুনভাবে প্রদর্শন করেছিলেন প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরন। তাতে দেখা যায় বিশালাকৃতির জাহাজে জ্যাক আর রোজের প্রেমোপাখ্যান এবং বরফরুপী যমদূতের কাছে সহসা হার মেনে যাওয়া টাইটানিক সিনেমার করুণ পরিণতির কাহিনি।

টাইটানিক সিনেমায় আমরা দেখেছি, ডুবে যাওয়ার পর টাইটানিকের হাজারো যাত্রীর বেঁচে থাকার জন্য আহাজারি। অপর্যাপ্ত লাইফ বোটে ঠাঁই হয়নি অধিকাংশ যাত্রীর। সাঁতরে বেঁচে থাকার চেষ্টা করতে করতে এক সময় নিথর হয়ে যায় প্রাণগুলো। এরপর দেখানো হয়, ঠান্ডা বরফ জমা পানিতে একটি কাঠের দরজার ওপর ভেসে আছেন রোজ।

সিনেমায় রোজকে বাঁচিয়ে রাখা কাঠের টুকরাটি সম্প্রতি নিলামে বিক্রি করা হয়েছে। নিলামে ৭ লাখ ১৮ হাজার ৭৫০ মার্কিন ডলারে (প্রায় ৮ কোটি টাকা) বিক্রি হয়েছে সেটি। সিনেমায় ব্যবহৃত আরও কিছু সরঞ্জামও নিলামে বিক্রি করা হয়। রোজের পরা পোশাকটিও নিলামে ১ লাখ ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসভিত্তিক নিলামকারী প্রতিষ্ঠান হেরিটেজ অকশন এ নিলামের আয়োজন করে। কাঠের বড় এই টুকরোকে কেবল একটি দরজা বলা হলেও নিলামে এটিকে বাস্তবিকভাবে টাইটানিকের প্রথম শ্রেণির লাউঞ্জের প্রবেশ দরজার ফ্রেমের একটি অংশ বলে উল্লেখ করা হয়েছে।

টাইটানিক সিনেমায় রোজের চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইন্সলেট এবং জ্যাক চরিত্রে অভিনয় করেছিলেন লিউনার্দো ডিক্যাপ্রিয়।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন