বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত ডেভিড মিল

  10-05-2024 10:24AM



পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার (৯ মে) প্রশাসনের কয়েকটি গুরুত্বপূর্ণ পদে মনোনয়ন দিয়েছেন। তাদের মধ্যে অন্যতম হচ্ছেন ডেভিড স্লেইটন মিল যাকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পদে মনোনয়ন দেয়া হয়েছে।

ডেভিড মিল যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের একজন উর্ধ্বতন কর্মকর্তা, যিনি বর্তমানে চীনের যুক্তরাষ্ট্র দূতাবাসে ডেপুটি চিফ অফ মিশন পদে কর্মরত রয়েছেন।

মিনিস্টার কাউন্সেলার পদের এই কর্মকর্তা চীনেই অস্থায়ীভাবে চার্জ দ্য অ্যাফেয়ার্স পদে দায়িত্ব পালন করেছেন।

এই পদে যোগ দেয়ার আগে তিনি পররাষ্ট্র দফতরের ব্যুরো অফ ইকনমিক অ্যান্ড বিজনেস অ্যাফেয়ার্সের বানিজ্য নীতি ও আলোচনা বিষয়ক ডেপুটি অ্যাসিস্টেন্ট সেক্রেটারি পদে কর্মরত ছিলেন।

তার আগে তিনি ব্যুরোর স্যাংশান পলিসি অ্যান্ড ইমপ্লিমেন্টেশানবিষয়ক ডিরেক্টর হিসেবে কাজ করেছেন।

ভার্জনিয়া নিবাসী মিল ন্যশনাল ডিফেন্স ইউনিভার্সিটির আইসেনহাওয়ার স্কুল থেকে এম এস এবং টুলেন ইউনিভার্সিটি থেকে এমবিএ করেন।

তিনি ডেপুটি চিফ অফ মিশন হিসেবে অসাধারণ ভূমিকা পালনের জন্য বেকার-উইলকিন্স পুরস্কার পান। তিনি চীনা, ইউক্রেনীয় ও ফরাসি ভাষাও শিখেছেন।

প্রেসিডেন্ট জো বাইডেন আরো অন্য যাদের বৃহস্পতিবার মনোনয়ন দেন, তারা হলেন স্বরাষ্ট্র দফতরের ডেপুটি সেক্রেটারি পদে শ্যানন এ ইস্তেনজ, মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে রাষ্ট্রদূত পদে ক্রিস্টফার জে লেমোরা, যুক্তরাষ্ট্রের কর আদালতে বিচারক পদে জেফ্রি এস আরবিট, ক্যাথি ফাং এবং বেনজামিন এ গাইডার। সূত্র : ভয়েস অব আমেরিকা

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন