বৃহস্পতিবার শুরু হচ্ছে ৩ দিনব্যাপী এশিয়ান ট্যুরিজম ফেয়ার

  18-09-2024 01:52AM

পিএনএস ডেস্ক: দেশের পর্যটনশিল্পে গতি ফেরানোর লক্ষ্যে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকে তিন দিনব্যাপী ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু হচ্ছে। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। মেলার উদ্বোধন হবে আগামীকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল তিনটায়। এ মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে ৩০ টাকা। প্রবেশ কুপনের বিপরীতে র্যা্ফেল ড্র বিজয়ীদের জন্য থাকবে এয়ারলাইন্স টিকিটসহ বেড়ানোর আকর্ষণীয় গিফট ভাউচার।

গত ১১ বছর ধরে ধারাবাহিক এ মেলার আয়োজন করছে পর্যটন বিচিত্রা। সংবাদ সম্মেলনে পর্যটন বিচিত্রার পক্ষ থেকে জানানো হয়, এবারের মেলায় বাংলাদেশসহ মালদ্বীপ, চীন, ফিলিপাইন, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ভুটান, সিঙ্গাপুরের শতাধিক পর্যটন সংস্থা অংশ নেবে। মেলায় থাকবে আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা।

এ ছাড়া মেলায় বৈচিত্র্যময় আয়োজনে থাকবে পর্যটনবিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজনেস টু বিজনেস (বিটুবি) মিটিং। মেলার প্রতিদিন সন্ধ্যায় থাকবে চীন, ফিলিপাইন ও বাংলাদেশের সাংস্কৃতিক অনুষ্ঠান। এ মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মধ্যে তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে পর্যটন বিচিত্রার সম্পাদক ও এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান মহিউদ্দিন হেলাল বলেন, পর্যটন শিল্পে গতি ফেরাতে বাংলাদেশের পর্যটন আকর্ষণকে দেশ-বিদেশের মানুষের কাছে আরও জনপ্রিয় করা এবং আঞ্চলিক পর্যটন শিল্পের সঙ্গে সেতুবন্ধন করাই এই মেলা আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আতিকুর রহমান, ঢাকায় মালদ্বীপ হাইকমিশনের থার্ড সেক্রেটারি আশিথ শামলা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (সেলস) মোহাম্মদ শামসুল করিম, টুরিস্ট পুলিশ বাংলাদেশের পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মোহাম্মদ বদরুল আলম মোল্লা, ইন্টারকন্টিনেন্টাল ঢাকার ফুড অ্যান্ড বেভারেজের পরিচালক ওলিভার লোরেক্স, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি এইচ এম হাকিম আলী, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের সভাপতি আব্দুস সালাম আরেফ, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি মো. রাফিউজ্জামান প্রমুখ।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন