এবার ভারতকে হারাতে চান মিরাজ

  09-09-2024 08:09PM

পিএনএন ডেস্ক: পাকিস্তানকে ধবলধোলাই করার পর এবার বাংলাদেশের লক্ষ্য ভারতকে হারানো। পাকিস্তানের মতোই এবার ভারতের মাটিতে জয় পেতে মরিয়া নাজমুল হোসেন শান্ত-মেহেদী হাসান মিরাজরা। এর আগে দুই দলের মুখোমুখি ১৩ টেস্টে একবারের জন্যও জয় পায়নি বাংলাদেশ। পাকিস্তানকে তাদের মাঠে সিরিজ হারিয়ে দেওয়ায় প্রত্যাশা বেড়ে গেছে বাংলাদেশের।

সেই প্রত্যাশার চাপ নিয়ে ভারতের চ্যালেঞ্জ মোকাবেলা করতে চান মিরাজ। আজ অনুশীলনের মাঝে মিরপুরে সংবাদমাধ্যমে বাংলাদেশি অলরাউন্ডার বলেছেন, ‘দেখলাম গতকাল তারা দল দিয়েছে। প্রতিটি সিরিজই চ্যালেঞ্জিং। আমি মনে করি, যেহেতু আমরা পাকিস্তানে ভালো করে এসেছি, বেশি গ্যাপ নেই।

আশা করছি আমরা যে পারফরম করছি, সবাই যে রকম ছন্দে আছে সবাই যদি এভাবে খেলতে থাকে ভালো একটা ফল আশা করা যায়। ভারতের বিপক্ষে এবার অতীত ইতিহাস পাল্টাতে চান বলে জানিয়েছেন মিরাজ। বাংলাদেশি অলরাউন্ডার বলেছেন, ‘চ্যালেঞ্জ অবশ্যই থাকবে। ভারতের মাটিতে আগেও টেস্ট খেলেছি।


আমাদের পারফরম্যান্স এত ভালো ছিল না। এবার আমরা আত্মবিশ্বাস নিয়ে যাচ্ছি। আশা করি, ওদের যে কন্ডিশন আছে আমরা উপভোগ করার চেষ্টা করব। লড়াই করার চেষ্টা করব। যদি লড়াই করতে পারি আমাদের পক্ষে ফল আসতে পারে।

নিজের পারফরম্যান্স ধরে রেখে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার হতে চান মিরাজ। পাকিস্তান সিরিজের টুর্নামেন্টসেরা বলেছেন, ‘একটা দলে যদি দুজন অলরাউন্ডার খেলে, দলের জন্য অনেক সুবিধা থাকে। যেহেতু আমার ব্যাটিং ভালো হচ্ছে। শুরুতে আমার ব্যাটিং এতটা ভালো ছিল না, দল এতটা পায়নি আমি বোলার হিসেবেই খেলেছি। যেহেতু এখন আমি নিজে অবদান রাখতে পারছি ভালো লাগছে। অবশ্যই অনুশীলন করতে হবে। এটা এক দুই দিনে সম্ভব না (বিশ্বসেরা অলরাউন্ডার হওয়া)। লম্বা সময় ভালো খেলতে হবে। যদি আমি লম্বা সময় যদি ধরে রাখতে পারি তাহলে অলরাউন্ডার (বিশ্বসেরা) হতে পারব।’

দুই টেস্টের সিরিজ আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে। দ্বিতীয়টি ২৭ সেপ্টেম্বর কানপুরে। দীর্ঘ সংস্করণের সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন