বলিউডের নায়কদের ‘বোরিং’ লাগে নওয়াজউদ্দিনের

  06-10-2024 06:53PM

পিএনএস ডেস্ক: বলিউডের শক্তিশালী অভিনেতাদের একজন নওয়াজউদ্দিন সিদ্দিক। একদিকে ‘গ্যাংস অফ ওয়াসেপুর’, ‘বদলাপুর’, ‘রমন রাঘব ২.০’র মতো জনপ্রিয় সিনেমায় তার অভিনয় তারিফ কুড়িয়েছে। অন্যদিকে ‘স্যাক্রেড গেমস’-এ দর্শক নওয়াজের চরিত্রে মজেছে।

তবে সদ্য এক সাক্ষাৎকারে বলিউডের বাণিজ্যিক সিনেমার তথাকথিত নায়কদের ব্যাপারে নওয়াজের মন্তব্য অবাক করেছে ভক্ত-অনুরাগীদের।

যেখানে নওয়াজ জানালেন, বলিউডের বাণিজ্যিক ছবির তথাকথিত ‘নায়ক’ বলতে পর্দায় যে ধরনের চরিত্র পেশ করা হয়, তা এককথায় ভীষণ ‘বোরিং’ তার কাছে।

বলিউডের বাণিজ্যিক ছবির নায়কদের নিয়ে আপত্তিটা ঠিক কোথায় তার? অভিনেতার সরাসরি জবাব, ‘ধুর, ছবির এই নায়ক চরিত্রগুলোকে দেখলে আমার এত বোরিং লাগে। মানে, ওই নায়ক একাই সব বিপদের হাত থেকে সবাইকে বাঁচাবে, গোটা পৃথিবীকে কেবল সেই রক্ষা করতে পারবে, ছবির নায়িকা শুধুমাত্র সেই নায়কেরই প্রেমে পড়বে, তা ওই নায়কের মধ্যে কোন গুণ থাকুক কিংবা‌ না থাকুক। এসব করা ছাড়া ছবির নায়ক কী কাজ করে, কীভাবে তার সংসার চলে সেসবের কিছুই জানানো হয় না ছবিতে....ধুর!’

এরপর নওয়াজ জানান ঠিক এ কারণেই তিনি পর্দায় নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দারুণ পছন্দ করেন। তার মতে, ‘সেইসব চরিত্রের মধ্যে যেমন সততা রয়েছে তেমনই বাস্তবের সাধারণ মানুষের মতো হাজারো ভুল ভ্রান্তি করে ফেলে তারা। তবে এমন না যে শুধু খারাপ গুণ-ই তাদের মধ্যে রয়েছে, বেশ কিছু ভালো গুণও রয়েছে।’

বক্তব্যর শেষে ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ অভিনেতার সংযোজন, ইন্ডাস্ট্রির প্রতি আমার কোনও অভিযোগ নেই। বরং যারা আমার প্রতি বিশ্বাস রেখে কাজ দিয়েছেন, তাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন