আদালতে সালমান ও আনিসুলের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না

  14-08-2024 08:18PM

পিএনএস ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলীকে হত্যার মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ১০ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত এই আদেশ দেন। রিমান্ড শুনানির সময় আদালতে আসামিদের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না।

আদালত সূত্রে জানা গেছে, কয়েকজন আইনজীবী এই দুই জনের পক্ষে ওকালতনামা জমা দিতে গেলে বিএনপি-জামায়েতপন্থি আইনজীবীদের তোপের মুখে পড়েন। পরে তারা আদালত চত্বর ছেড়ে চলে যান।

প্রত্যক্ষদর্শী কয়েকজন আইনজীবী জানান, বেশ কয়েকজন আইনজীবী তাদের পক্ষের ওকালতনামা দিতে গেলে তাদের কোর্ট থেকে বের করে দেওয়া হয়।

বুধবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে সালমান এফ রহমান ও আনিসুল হককে আদালত চত্বরে আনা হয়। এর পরপরই বিএনপি ও জামায়াতপন্থি আইনজীবীরা নানা স্লোগান দিয়ে আদালত প্রাঙ্গন উত্তপ্ত করে তোলেন। পরে আসামিদের এজলাসে তুলে মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার সাব-ইন্সপেক্টর মো. সজিব মিয়া তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের পর বিচারক প্রত্যেকের ১০ দিনের রিমান্ডের আদেশ দেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন