সাবেক পাটমন্ত্রীর স্ত্রী হাসিনা গাজীকে খুঁজছে পুলিশ

  28-10-2024 09:27AM


পিএনএস ডেস্ক : সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ইতোমধ্যে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। এবার তার স্ত্রী হাসিনা গাজীকে খুঁজতে তার বাসায় তল্লাশি চালিয়েছে ডিবি পুলিশ।

শনিবার (২৬ অক্টোবর) গভীর রাতে গোলাম দস্তগীরের রাজধানীর সিদ্ধেশ্বরীর বাসায় এ তল্লাশি চালানো হয়। সেখানে না পেয়ে হাসিনা গাজীর খোঁজে পরদিন রোববার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশ।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক। তিনি রোববার রাতে বলেন, এখনো পর্যন্ত হাসিনা গাজীর সন্ধান পাওয়া যায়নি। আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

হাসিনা গাজীর বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে এবং তার কাছে একাধিক অবৈধ অস্ত্র রয়েছে বলে জানান তিনি।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তিনি অর্থের জোগান দিয়েছেন। গত জুলাই-আগস্টের আন্দোলনে ছাত্র-জনতার বিপক্ষে তার হেফাজতে থাকা অস্ত্র ব্যবহৃত হয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের কয়েক দিনের মধ্যে গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তার হন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তার স্ত্রী হাসিনা গাজী আত্মগোপনে আছেন। দুই ছেলে আছেন বিদেশে।

অর্থপাচার এবং দুর্নীতির নানা অভিযোগে গোলাম দস্তগীর গাজী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান চালাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)।

এদিকে, রাজধানীর সিদ্ধেশ্বরীতে সাবেক মন্ত্রী গোলাম দস্তগীরের বাসায় অভিযান নিয়ে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয়। সংবাদটিতে লুটপাটের অভিযোগ আনা হয়েছে। রোববার (২৭ অক্টোবর) রাতে এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংবাদ প্রকাশের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। ডিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে একটি টিম আইন ও বিধি অনুসরণ পূর্বক গোলাম দস্তগীরের বাসায় তল্লাশি চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে উক্ত বাসার দারোয়ান পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় থানা পুলিশের সহায়তায় উক্ত বাসা তল্লাশি অভিযান সমাপ্ত করে ডিবির টিম ঘটনাস্থল ত্যাগ করে।

বিজ্ঞপ্তিতে ডিবি দাবি করে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এজাহারনামীয় আসামি গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের অংশ হিসেবে উক্ত তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ডিবির উক্ত তল্লাশি অভিযান সম্পর্কে কোনো বিভ্রান্তির অবকাশ নেই বলে জানানো হয়। এতে বলা হয়, ভবিষ্যতে ডিবির যেকোনো অভিযানের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অধিকতর বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন