লাঠি হাতে শ্রেণিকক্ষে যুবক, শিক্ষার্থীরা বলছেন ‘মানসিক রোগী’

  28-10-2024 02:59AM

পিএনএস ডেস্ক: রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শ্রেণিকক্ষে লাঠি হাতে ঢুকে পড়েন এক যুবক। প্রলাপ বকার পাশাপাশি লাঠি দিয়ে মেঝেতে আঘাত করতে থাকেন তিনি এবং শিক্ষার্থীদের ধাওয়াও করেন।

এতে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। শ্রেণিকক্ষ থেকে দ্রুত বের হয়ে যান তারা। তবে কিছুক্ষণের মধ্যে ওই যুবককে শ্রেণিকক্ষ থেকে বের করে নিয়ে যান দায়িত্বে থাকা স্টাফ।

রোববার (২৭ অক্টোবর) সকাল ৮টার দিকে লেকচার গ্যালারিতে সাইকিয়াট্রির ক্লাস চলাকালে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এ নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

তবে ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও লাঠি হাতে শ্রেণিকক্ষে ঢুকে পড়া ওই যুবক মানসিক রোগী বলে জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। কারণ, যুবক লাঠি হাতে ‘তোর প্রেমেতে অন্ধ হলাম, কী দোষ দিবি তাতে?’–গানটি সজোরে গাইছিলেন।

রোববার (২৭ অক্টোবর) এক সাধারণ বিবৃতিতে এ কথা জানায় মেডিকেল কলেজটির শিক্ষার্থীরা।

বিবৃতিতে বলা হয়, সকালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের লেকচার গ্যালারিতে হঠাৎ করে মানসিক ভারসাম্যহীন এক লোক লাঠি নিয়ে গ্যালারিতে অবস্থানরত শিক্ষার্থীদের ধাওয়া করে।

আমরা সাধারণ শিক্ষার্থীরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অতিদ্রুত অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি। গ্যালারিসহ কলেজ প্রাঙ্গণের সার্বিক নিরাপত্তা জোরদার করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করছি।

এতে আরও বলা হয়, এই অনাকাঙ্ক্ষিত ঘটনাকে অতিরঞ্জিত করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অরাজনৈতিক পরিবেশকে কলুষিত করার প্রয়াসে জড়িত পতিত স্বৈরাচারের দোসরদের প্রোপাগান্ডাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

ঘটনার বিষয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মাজহারুল শাহিন রাতে গণমাধ্যমকে বলেন, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। এ নিয়ে বিভ্রান্ত হওয়ার কিছু নেই। দুই লেকচারের মাঝে শিক্ষক আসা-যাওয়ার মধ্যে কিছু সময়ের জন্য ফাঁকা পেয়ে এক যুবক গ্যালারিতে ঢুকে পড়ে। দ্রুততম সময়ে তাকে বের করে দেওয়া হয়। যুবকটি একজন মানসিক বিকারগ্রস্ত।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন