মাজারে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার

  14-09-2024 05:04PM

পিএনএন ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে মাজার ভাঙচুরের ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনতে এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পদক্ষেপ নিচ্ছে অন্তর্বর্তীকালীন সরকার।

শনিবার (১৪ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি কিছু দুষ্কৃতকারী দেশের সুফি মাজার ও দরগাগুলোর ওপর আক্রমণ চালাচ্ছে বলে আমাদের নজরে এসেছে। অন্তর্বর্তীকালীন সরকার যেকোনো ধরনের ঘৃণাসূচক বক্তব্য এবং ধর্মীয় ও সাংস্কৃতিক স্থাপনাগুলোর ওপর আক্রমণের তীব্র নিন্দা জানাচ্ছে। যারা এই হামলার সঙ্গে জড়িত তাদের শাস্তির আওতায় আনতে এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকার পদক্ষেপ নিচ্ছে। আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে মাজার ও ধর্মীয় স্থাপনাগুলো রক্ষার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলছি যে, আমরা সম্প্রীতির দেশ হিসেবেই থাকবো এবং ধর্মীয় বা সাংস্কৃতিক সহনশীলতা ও সম্প্রীতি বিঘ্নিত করার যে কোনো প্রচেষ্টাকে কোনো বৈষম্য ছাড়াই কঠোরভাবে মোকাবিলা করা হবে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে মাজার ও দরগায় হামলার ঘটনা ঘটছে। কোথাও কোথাও আগে থেকে প্রস্তুতি নিয়ে ও ঘোষণা দিয়ে লোকজন জড়ো করে মাজারে হামলা চালানো হচ্ছে। এই অপতৎপরতার বিরুদ্ধে কঠোর হচ্ছে সরকার।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন