বাংলাদেশ নিয়ে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদটি ভুয়া!

  28-10-2024 01:19PM


পিএনএস ডেস্ক : বাংলাদেশের রাফাল বিমান কেনার বিষয়ে ভারতীয় গণমাধ্যম দ্য সানডে গার্ডিয়ান-এ ফ্রান্স থেকে যে সংবাদ প্রকাশ করা হয়েছে সেটি সত্য নয় বলে জানিয়েছে প্রধান উপদেষ্টা প্রেস উইং।

সোমবার (২৮ অক্টোবর) প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে খোলা ফ্যাক্ট চেকিংয়ের ফেসবুক পেজে এক পোস্টে সিএ প্রেস উইং ফ্যাক্টস থেকে এ তথ্য জানানো হয়। এর আগে রোববার ওই সংবাদটি প্রকাশ করে সংবাদমাধ্যমটি।

ওই পোস্টে বলা হয়, ভারতীয় সংবাদমাধ্যম দ্য সানডে গার্ডিয়ান-এ প্রকাশিত খবরটি সত্য নয়। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার এ ধরনের কোনো চুক্তির সম্ভাবনা সম্পর্কে অবগত নয়। শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরাচার সরকার ক্ষমতায় থাকাকালে ২০১৯ সালে রাফাল ক্রয় চুক্তিটি ঢাকা ও প্যারিসের মধ্যে আলোচনার পর্যায়ে ছিল।

পোস্টে আরও বলা হয়, করোনাভাইরাস মহামারিতে এটি স্থবির হয়ে পড়ে। আলোচনা পুনরায় শুরুর জন্য বাংলাদেশ ফ্রান্সের কাছ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক অনুরোধ পায়নি।

এর আগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) প্রধান উপদেষ্টার ফেসবুক পেজ থেকে এক পোস্টে প্রেস উইংয়ের ফ্যাক্ট চেকিং পেজ চালুর বিষয়ে জানানো হয়। এরপর থেকে গুজব রোধে নিয়মিত আপডেট দেওয়া হচ্ছে ওই পেজে।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন