সিলেটে যুবদলের কমিটি নিয়ে অসন্তোষ, পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল

  19-09-2024 10:34PM

পিএনএস ডেস্ক: সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে সম্মেলনের দুই বছর পর গঠিত এ কমিটির পদবঞ্চিতরা ঝাড়ু মিছিল করেন। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে বুধবার (১৮ সেপ্টেম্বর) যুবদলের কেন্দ্রীয় সভাপতি আব্দুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ২৯১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা ও ৩০১ সদস্য বিশিষ্ট মহানগর যুবদলের কমিটি অনুমোদন দেন।

কমিটিতে সিলেট জেলা যুবদলের সভাপতি হয়েছেন অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন ও সাধারণ সম্পাদক হয়েছেন মোহাম্মদ মকসুদ আহমদ। অন্যদিকে মহানগর যুবদলের সভাপতি হয়েছেন শাহনেওয়াজ বখত চৌধুরী তারেক ও সাধারণ সম্পাদক হয়েছেন মির্জা মো. সম্রাট হোসেন।

পদবঞ্চিত নেতাকর্মীদের অভিযোগ, প্রকাশিত কমিটিতে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। তাছাড়া ওই কমিটিতে সিনিয়র-জুনিয়র সমন্বয় করা হয়নি।

তাদের দাবি, এতে করে দলের ভাবমূর্তি নষ্ট হবে। তৃতীয় শক্তি দলের ভিতরে সুযোগ খোঁজার চেষ্টা করবে। তাই এ কমিটি প্রত্যাখ্যান করেছেন তারা।

এ বিষয়ে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন বলেন, যোগ্য, ত্যাগী-পরীক্ষিত নেতাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। দলের গঠনতন্ত্র মেনেই পূর্ণাঙ্গ কমিটি করা হয়।

২০২২ সালের ১০ সেপ্টেম্বর জেলা ও ১১ সেপ্টেম্বর মহানগর জাতীয়তাবাদী যুবদলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি–সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন