দায় ও দরদের নতুন বন্দোবস্ত চায় নাগরিকরা

  17-09-2024 08:07PM

পিএনএস ডেস্ক: রাষ্ট্রীয় ও সামাজিক সাম্য উন্নততর মানবিক মর্যাদা, দায়িত্বশীল বাকস্বাধীনতার পুনরুদ্ধার ও ন্যায়বিচারকে সমুন্নত রেখে ‘দায় ও দরদের’ নতুন বন্দোবস্তের লক্ষ্যে সামাজিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি হলে ভয়েস ফর রিফর্ম নামে একটি নাগরিক সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

এতে অংশ নেন সংগঠনের সহআহ্বায়ক মানবাধিকার কর্মী অশোক বডুয়া, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক নাজিফা জান্নাত, তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ফাহিম মাশরুর, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মাসুদ রানা, আইনজীবী ও গণমাধ্যম কর্মী মানজুর-আল-মতিন, প্রকাশক ও গবেষক মাহরুখ মহিউদ্দীন, অধিকারকর্মী ও গবেষক মুক্তাশ্রী চাকমা, গণমাধ্যম বিশেজ্ঞ সাইয়ীদ কবীর, সাংবাদিক ও ‘ই’আরকি সম্পাদক সিমু নাসের, রাজনৈতিক কর্মী সৈয়দ হাসিবউদ্দীন হোসেন, আলোকচিত্রী ও মানবাধিকার কর্মী শহীদুল আলম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক শাহিনুর সুমি, শ্রম অধিকার কর্মী মো. রুহুল আমিন প্রমুখ।

লিখিত বক্তৃতায় বলা হয়, ছাত্র-জনতার সাহস আর ঐক্যে অর্জিত জুলাই গণঅভ্যুত্থান বাংলাদেশের নাগরিক হিসাবে আমাদের মাঝে নতুন স্বপ্ন দেখার প্রেরণা যুগিয়েছে। অনেক কঠিন অর্থনৈতিক, সামাজিক ও প্রশাসনিক চ্যালেঞ্জ সামনে থাকা সত্বেও এইটুকু বিশ্বাসের পুণর্জাগরণ ঘটেছে যে, হয়তো সাম্যের পথে, উন্নততর মানবিক মর্যাদার পথে, দায়িত্বশীল বাকস্বাধীনতার পুনরুদ্ধার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার পথে আমরা আবার একতাবদ্ধ হয়ে যাত্রা করতে পারব।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন