৪৮ ঘণ্টার মধ্যে শেখ হাসিনার পরিবারকে আটক করার দাবি গণঅধিকার পরিষদের

  21-09-2024 01:27AM

পিএনএস ডেস্ক: নির্বাচন কমিশনের নিবন্ধন পাওয়ায় পথসভা ও শুভেচ্ছা মিছিল করেছে চকবাজার থানা গণঅধিকার পরিষদ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৪টায় চকবাজার থানার সামনে থেকে মিছিল শুরু হয়ে আশপাশের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এদিন তারা ৪৮ ঘন্টার মধ্যে শেখ হাসিনার পরিবারকে আটক করার দাবি জানান।

মিছিল শেষে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন,‘ গণঅধিকার পরিষদ কোনো চাঁদাবাজি, দখলদারি সমর্থন করে না, আমরা সবাইকে নিয়ে সুন্দর একটা বাংলাদেশ গড়তে চাই।

গণঅধিকার পরিষদ আগামী সব সংসদীয় আসন এককভাবে প্রার্থী দেবে। আজকে পত্রিকায় দেখলাম শেখ হাসিনার নামে মাত্র ২০০ মামলা হয়েছে, ছাত্র জনতার আন্দোলনে গুলি চালানোর নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনার নামে কমপক্ষে হাজার খানেক মামলা হওয়া উচিৎ। এখনো যেসব পরিবার মামলা করেননি, তারা থানায় গিয়ে মামলা করুন। শেখ হাসিনার পরিবারের সদস্যদের অনেকের নামে হত্যা মামলা রয়েছে, তার পরিবারের অনেকেই দেশে আছে, তার পরও কাউকেই আটক করা হচ্ছে না।

এছাড়া শেখ হাসিনার পরিবারের সদস্যদের ৪৮ ঘণ্টার মধ্যে আটক করার দাবি জানান আবু হানিফ। তিনি বলেন,‘স্বরাষ্ট্র উপদেষ্টাকে বলব, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আটক করতে হবে। এখন আওয়ামী লীগের চাঁদাবাজি, দখলদারিত্ব, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ, তাই বিভিন্ন স্থানে ছদ্মবেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। আপনাদের বলব, আপনাদের আপা কিন্তু আপনাদের কথা চিন্তা করে নাই, আপনারা নিজেদের বিপদ ডেকে আনবেন না।

দলের উচ্চতর পরিষদ সদস্য আব্দুজ জাহের বলেন, ‘প্রশাসন থেকে শুরু করে রাষ্ট্রের প্রতিটি সেক্টরে বসে থাকা আওয়ামী ফ্যাসিবাদের প্রেতাত্মারা বিপ্লবকে প্রশ্নবিদ্ধ করার জন্য রাষ্ট্রকে সহায়তা না করে দেশবিরোধী বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।’

স্বরাষ্ট্র উপদেষ্টার সমালোচনা করে জাহের আরো বলেন, ‘বিপ্লবের দেড় মাস অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত উল্লেখযোগ্য আওয়ামী লীগের নেতাকর্মী গ্রেপ্তার হয়নি, জনগণ কিন্তু বিষয়টিকে গভীরভাবে পর্যবেক্ষণ করছে।’

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাড. নাজিম উদ্দিন বলেন, ‘২০০৯ সালে বিডিআর বিদ্রোহের পর থেকে এই ডাইনি হাসিনা সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছি। কারণ সে দিন আমার দেশপ্রেমিক সেনাবাহিনীকে শেষ করার চক্রান্তের যাত্রা শুরু হয়েছিল। আমরা শেষ পর্যন্ত রাজপথে ছিলাম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের ছাত্রদের ভোটে নির্বাচিত ডাকসু ভিপি নুরুল হক নুরকে ষড়যন্ত্র করে অতীতেও দমিয়ে রাখতে পারেনি, আগামীতেও পারবেনা ইনশাআল্লাহ। আপনারা ভিপি নুরের নেতৃত্বে গণ অধিকার পরিষদে যোগ দিন। ইনশাআল্লাহ আমরা আগামীতে একটি সুন্দর নতুন বাংলাদেশ বিনির্মাণ করব।’

পথ সভায় সঞ্চালনা করেন গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল। এ ছাড়াও বক্তব্য দেন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নিরাপত্তাবিষয়ক সহসম্পাদক আলাউদ্দিন আল আজাদ ও চকবাজার থানার সমন্বয়ক বাহারুল্লাহ রাজু প্রমুখ।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন