নতুন সংগঠন ‘বাংলাদেশ সাংবাদিক কমিউনিটি’র আত্মপ্রকাশ

  19-10-2024 07:50PM

পিএনএস ডেস্ক: মিনি কক্সবাজার খ্যাত দোহারের (ঢাকা) মৈনটে দুদিনব্যাপী সাংবাদিক মিলনমেলায় অধিকার রক্ষা, নির্যাতন-নীপিড়ন প্রতিরোধ, দলীয় লেজুরবৃত্তিহীন পেশাদারিত্ব নিশ্চিত করতে বাংলাদেশ সাংবাদিক কমিউনিটি (বিএসসি) নামে নতুন একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে।
একুশে টিভি ও জনকন্ঠ প্রতিনিধি এম এ রায়হানকে আহবায়ক এবং সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি আলপনা বেগমকে সদস্য সচিব করে ৫১ সদস্যের সংগঠনটির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বাংলাদেশ সাংবাদিক কমিউনিটির (বিএসসি) আত্মপ্রকাশ করে। এ দিনই সংগঠনটির কমিটি ঘোষণা করা হয়।

এ কমিটির ৯ যুগ্ম আহবায়করা হচ্ছেন- আফজাল হোসেন (এনটিভি), শাহআলম শাহী (চ্যানেল আই), গৌরাঙ্গ দেবনাথ অপু (প্রতিদিনের বাংলাদেশ), হাবিব সরোয়ার আজাদ (যুগান্তর), আজহারুল হক (প্রথমআলো), মোঃ কামাল উদ্দিন (বৈশাখী টেলিভিশন), হায়দার হোসাইন (বাসস), এম এ আকরাম (নয়াদিগন্ত) ও সোহাগ আরেফিন (দৈনিক দেশবাংলা)।

সংগঠনের উপদেষ্টা হিসেবে অনুসন্ধানী সাংবাদিক সাঈদুর রহমান রিমন, প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী ও কাজী মিরাজ এর নাম ঘোষণা করা হয়।

এ আহবায়ক কমিটি আগামী তিন মাসে বৃহত্তর ১৯ জেলায় আঞ্চলিক কমিটি গঠন করাসহ নির্বাচনের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি গঠনের দায়িত্ব পালন করবে।

এর আগে, শুক্রবার থেকে সারাদেশে কর্মরত প্রধান প্রধান গণমাধ্যমের দেড় শতাধিক সংবাদকর্মী নিয়ে আনন্দঘন পরিবেশে দুদিন ব্যাপী এ মিলনমেলা শুরু হয়। মিলনমেলার বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যে ছিল নৌভ্রমণ, আত্মকথা ও সাংস্কৃতিক পরিবেশনা।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন