সময় নষ্ট না করে দ্রুত নির্বাচন দিন: প্রিন্স

  25-10-2024 11:13PM

পিএনএস ডেস্ক: অন্তর্বর্তী সরকারের উদ্দেশে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে, সময় নষ্ট না করে দ্রুত প্রয়োজনীয় সংস্কার ও নির্বাচন দিন।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে গাজীপুর মহানগরীর সদর মেট্রো থানার সালনায় জানজালিয়া ঈদগাহ মাঠে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সালেহ প্রিন্স বলেন, নতুন ইস্যু টেনে এনে সংস্কার, নির্বাচন ও গণতন্ত্রের পথ প্রলম্বিত এবং জাতীয় ঐক্য ও সংহতি বিনষ্ট করবেন না। যৌক্তিক সময় পার হয়ে গেলে দীর্ঘদিন ধরে নির্বাচন ও গণতন্ত্রহীন জনগণের ধৈর্যের বাঁধ ধরে রাখা যাবে না।

রাষ্ট্রপতি নিয়ে নতুন বিতর্ক সৃষ্টির কথা উল্লেখ করে তিনি বলেন, সাংবিধানিক সংকট সৃষ্টি হলে এর মধ্যে পরাজিত শক্তিসহ দেশ-বিদেশের বিভিন্ন সুযোগসন্ধানী স্বার্থান্বেষী মহল অপউদ্দেশ্য হাসিল করে গণআকাঙ্ক্ষা নস্যাৎ করতে পারে। ব্যক্তিগতভাবে মো. সাহাবুদ্দিনের বিরুদ্ধে বিস্তর অভিযোগ থাকলেও যেভাবেই হোক সাংবিধানিকভাবে তিনি বাংলাদেশের প্রেসিডেন্ট। তাকে অপসারণ করার সাংবিধানিক পদ্ধতিও বিদ্যমান নেই। অন্য কোনো উপায়ে অপসারণ করতে গেলে সাংবিধানিক সংকট বা শূন্যতার সৃষ্টি হতে পারে, যা কাঙ্ক্ষিত নয়।

বিএনপির এই নেতা বলেন, গণহত্যাকারী এবং গণতন্ত্র হরণকারী শেখ হাসিনা ও আওয়ামী লীগ গণশত্রু। তাদের কোনো ক্ষমা নেই। ভারতে রাষ্ট্রীয় আশ্রয়ে-প্রশ্রয়ে শেখ হাসিনা যতই আরাম-আয়েশ করুন না কেন, বাংলাদেশে ফিরিয়ে এনে তাকে বিচারের মুখোমুখি করতে হবে।

সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগের শরীরে ছাত্র-জনতার রক্তের দাগ। আওয়ামী লীগকে অবশ্যই জবাব দিতে হবে। গণহত্যার জন্য এখন পর্যন্ত আওয়ামী লীগের কোনো অনুশোচনা নেই। উল্টো তারা আন্দোলনকারীদের বিরুদ্ধে দায় চাপিয়ে হুঙ্কার দিচ্ছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, বিএনপির নাম ভাঙিয়ে যারা অপকর্মে লিপ্ত তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা নিতে তারেক রহমান দ্বিধা করছেন না।

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকারের সভাপতিত্বে ও বাসন থানার সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরের সঞ্চালনায় মতবিনিময় সভায় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শুক্কুর মাহমুদ ববি, গাজীপুর মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আলহাজ সুরুজ আহমেদ, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আনিসুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন খান লিটন, মহানগর কৃষক দলের আহ্বায়ক আতাউর রহমান, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আবদুল আজিজ খানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন