ছুটির দিনে ইসলামী বইমেলায় দর্শনার্থীর ভিড়, স্টলে নেই ক্রেতা

  26-10-2024 03:00AM

পিএনএস ডেস্ক: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব ও দক্ষিণ প্রান্তে চলছে ইসলামী বইমেলা। ছুটির দিন শুক্রবারে ইসলামী বইমেলায় দেখা গেছে লেখক পাঠক ও দর্শনার্থীর ব্যাপক ভিড়। জুমার নামাজের পর থেকে মেলার শেষ সময় পর্যন্ত দর্শনার্থীর ভিড় ছিল চোখে পড়ার মতো।

মেলা ঘুরে দেখা গেছে, দলবেঁধে অনেকেই গল্প করেছেন, বিভিন্ন প্রকাশনীর স্টলে ঘুরে বই দেখেছেন। অনেকেই বই নেড়েচেড়ে দেখে চলে যাচ্ছেন। কোনো কোনো স্টলের সামনে লেখকদের সঙ্গে পাঠকদের আড্ডা দিতে দেখা গেছে। অনেকেই লেখকের অটোগ্রাফ নিয়ে বই কিনেছেন।

তবে পাঠক-দর্শনার্থীর আনাগোনা, ভিড় দেখে খুশি হলেও বেচা-বিক্রি নিয়ে খুব একটা সন্তুষ্ট নন প্রকাশনী সংশ্লিষ্টরা। বিভিন্ন প্রকাশনী সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তাই জানা গেছে। নব প্রকাশের প্রকাশক আসাদুল্লাহ খান জানিয়েছেন, দীর্ঘদিন ধরে আমাদের প্রত্যাশা ছিল ইসলামী বইমেলার আয়োজন বৃহৎ আকারে হোক। অনেক চড়াই, উৎড়াই পেরিয়ে এবার সে প্রত্যাশা পূরণ হয়েছে কিছুটা। মেলার শুরুর ছুটির দিন হিসেবে আজ তেমন বিক্রি হয়নি। তবে পাঠকের আনাগোনা সন্তোষজনক।

মানুষজন এসে বই নেড়েচেড়ে দেখে গেলেও খুব একটা কিনছেন না জানিয়ে ইত্তিহাদ পাবলিকেন্সের সহ-সম্পাদক রাশেদ মুহাম্মদ বলেন, বায়তুল মোকাররমে প্রতি বছর ইসলামী বইমেলার আয়োজন হলেও ইসলামী প্রকাশনীগুলো স্টল পেত না তেমন। এবারের মেলায় স্টল পেয়েছি, তাই কিছুটা নিশ্চিত।

ছুটির দিনের মেলার চিত্র নিয়ে তিনি বলেন, মেলার শুরু আর শেষের দিনগুলোর চিত্র এক রকম থাকে না। তবে এবারের মেলায় প্রথম থেকেই মানুষের আনাগোনা চোখে পড়ার মতো। সামনের দিনগুলোতে বিক্রি বাড়বে ইনশাআল্লাহ।

বইমেলার পরিধি বাড়ায় খুশি জানিয়ে মুহাম্মদ পাবলিকেশনের সম্পাদক আব্দুল্লাহ বিন মুহাম্মদ বলেছেন, বইমেলা শুরুর পর আজ প্রথম শুক্রবার, বেচাকেনা খুব একটা না হলেও উপস্থিতি দেখে ভালো লাগছে আশা করি সামনে বেচা বিক্রিও বাড়বে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন