ফিফার কাছে আর্জেন্টিনার নালিশ

  25-07-2024 01:47PM


পিএনএস ডেস্ক: আগামী শুক্রবার (২৬ জুলাই) পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত প্যারিস অলিম্পিকের। তবে এর আগেই মাঠে গড়িয়েছে ফুটবল ইভেন্ট। এ নিয়েই বিপাকে আয়োজকরা। মূলত আর্জেন্টিনার গোল বাতিলের বিষয়কে ঘিরেই এই বিতর্ক। এ ঘটনায় ফিফার কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

বৃহস্পতিবার (২৫ জুলাই) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, আর্জেন্টিনা ও মরক্কো ম্যাচের পর ফিফা ডিসিপ্লিনারি কমিটির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানিয়েছে এএফএ। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়াও বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বুধবার (২৪ জুলাই) ম্যাচের প্রথমার্ধেই এগিয়ে যায় মরক্কো। প্রথমার্ধে ইনজুরি টাইমে দলকে এগিয়ে দেন সোফিয়ান রাহিমি। বিরতি থেকে ফিরে ২-০ গোলের লিড পেয়ে যায় মরক্কানরা। আর্জেন্টিনার জালে বল জড়িয়ে পেনাল্টি থেকে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন রাহিমি। এরপর গোল শোধে মরিয়া হয়ে দুর্দান্ত কামব্যাক করে আর্জেন্টিনা। ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান কমান গুইলিয়ানো সিমিওনে।

এরপর ম্যাচের শেষ দিকে যোগ করা সময়ের ১৬তম মিনিটে আর্জেন্টিনাকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ান মেডিনা। তবে মরক্কোর দর্শকদের কেন্দ্র করে মাঠে উত্তেজনা ছড়ালে প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকে ম্যাচ। এরপর ভিএআর যাচাইয়ের মাধ্যমে মেডিনার গোলটি বাতিল করা হয়। এ সময়ে তিন মিনিট খেলা হলেও সমতায় ফেরা হয়নি হাভিয়ের মাশ্চেরানোর শিষ্যদের। এতে হার দিয়েই অলিম্পিক শুরু করল আর্জেন্টিনা।

এ ঘটনায় ক্ষুব্ধ আর্জেন্টিনার বোর্ড সভাপতি তাপিয়া এবং তারকা ফুটবলার লিওনেল মেসি।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তাপিয়া লেখেন, ‘দুই দলের অধিনায়ক চেয়েছিল ম্যাচটা যাতে আর মাঠে না গড়ায়। কিন্তু তাদের মতামত শোনা হয়নি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আমরা এরই মধ্যে ফিফা ডিসিপ্লিনারি কমিটিতে আনুষ্ঠানিক অভিযোগ করেছি, যেন যথাযথ উদ্যোগ নেওয়া হয়, যারা দায়ী তাদের যেন নিষেধাজ্ঞা দেওয়া হয়। সহিংসতার কারণে আর্জেন্টাইন প্রতিনিধিরা ভুগবে, এর কোনো মানেই হয় না। এটা টুর্নামেন্টের নিয়মের বরখেলাপ।’

এমন হারের পর সামাজিক যোগাযোগমাধ্যমে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির মন্তব্য, ‘অবিশ্বাস্য’।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন