বিসিবি সভাপতি হচ্ছেন ফারুক আহমেদ!

  18-08-2024 06:33PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির পদ থেকে নাজমুল হাসান পাপন সরে দাঁড়াবেন এমন খবর এসেছে গণমাধ্যমে। এরপর সংস্থাটির সভাপতির দায়িত্ব কে নিবেন তা নিয়ে আছে জল্পনা-কল্পনা। তবে পরবর্তী সভাপতি হওয়ার দৌড়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ এগিয়ে আছেন বলেই জানা গেছে।

সরকার পতনের পর বিসিবির অনেক পরিচালকই আত্মগোপনে আছেন। বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনও বিদেশে আছেন বলেই গুঞ্জণ আছে।

এদিকে বিসিবির পুনর্গঠনের জন্য ইতোমধ্যেই কয়েকজন সাবেক ক্রিকেটারের সঙ্গে অন্তবর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টার কার্যালয় থেকে যোগাযোগ করা হয়েছে বলেও জানা গেছে।

বিসিবি সূত্রে জানা গেছে, ফারুক আহমেদের সঙ্গে সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ের প্রতিনিধিদের বৈঠক হয়েছে। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, সংস্থাটির সভাপতি হতে হলে তাকে পরিচালক হতে হবে। তবে ফারুক আহমেদ বর্তমান বোর্ডের পরিচালক পদে নেই। এ কারণেই তাকে জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত পরিচালক করে বিসিবিতে আনা হবে। এরপর বিসিবির পরিচালকদের ভোটে তাকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হবে।

জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত পরিচালক হিসেবে বর্তমানে বিসিবিতে আছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম। এ দুজনের পরিবর্তে ফারুক আহমেদ এবং নাজমূল আবেদীনকে নিয়োগ করা হতে পারে বলেও জানা গেছে।

এর আগে আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদকে বিসিবি কমিটি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে তিনি বলেন, এই বিষয়ে কাজ চলমান আছে। কোনো একটা সমাধানে পৌঁছানোর আগে কোনো মন্তব্য করতে চাই না। খুব দ্রুততম সময়ের মধ্যে আপনারা সুসংবাদ পাবেন আশা করি।’

পিএনএস/ আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন