ইংলিস তাণ্ডবে দাপুটে জয় অস্ট্রেলিয়ার

  06-09-2024 11:26PM

পিএনএস ডেস্ক : স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ট্র্যাভিস হেড এবার ডাক মারলেন। তিন চারে ভালো শুরুর ইঙ্গিত দিলেও আরেকবার ব্যর্থ অস্ট্রেলিয়ার আরেক ওপেনার জেক ফ্রেসার-ম্যাকগুর্ক। ২৩ রানের মধ্যে দুই ওপেনারকে ফিরিয়ে স্কটিশরা শুভ সূচনা করে। কিন্তু জস ইংলিসের তাণ্ডবে সেটা ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। এডিনবার্গে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই ডানহাতি ব্যাটারের ঝড়ো সেঞ্চুরিতে ৭০ রানে জিতে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করলো অস্ট্রেলিয়া।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল স্কটল্যান্ড। ব্র্যাড কুরি তার প্রথম দুই ওভারে অজি ওপেনারদের ফেরান। ক্যামেরন গ্রিনকে নিয়ে ৯২ রানের জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেন ইংলিস। ইংল্যান্ডে জন্ম নেওয়া এই ২৯ বছর বয়সী ব্যাটার ২০ বলে হাফ সেঞ্চুরি করেন। আর ২৩ বল খেলে সেটাকে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি বানান ইংলিস। ৪৯ বলে ৭টি করে চার ও ছয়ে ১০৩ রান করে তিনি বিদায় নেন ইনিংস শেষ হওয়ার আগের ওভারে। গ্রিন ৩৬ রানে কুরির তৃতীয় শিকার হওয়ার পর তিনি স্টয়নিসের সঙ্গে ৬৪ রানের জু্টি গড়ে থামেন।

স্টয়নিস ও টিম ডেভিড জুটি শেষ সাত বলে ১৭ রান তোলেন। তাতে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৯৬ রান। স্টয়নিস ২০ ও ডেভিড ১৭ রানে অপরাজিত ছিলেন।

স্কটল্যান্ডের পক্ষে কুরি সর্বোচ্চ তিন উইকেট নেন।

বিশাল লক্ষ্যে নেমে এক চার ও ২ ছয়ে ভালো শুরু এনে দেন ওপেনার জর্জ মানসি (১৯)। তারপর কেবল ব্র্যান্ডন ম্যাকমুলেন একাই লড়াই করেছেন। হাফসেঞ্চুরিও করেন তিনি। দলীয় স্কোর একশ পার করে শন অ্যাবটের শিকার হন ৪২ বলে চারটি করে চার ও ছয়ে ৫৯ রানে।

এরপর গ্রিন ও স্টয়নিস কেবল উইকেট উদযাপন করেছেন। বাকি ৯ ব্যাটারের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাননি। ১৬.৪ ওভারে ১২৬ রানে অলআউট স্কটল্যান্ড।

স্টয়নিস ৩.৪ ওভারে ২৩ রান দিয়ে চার উইকেট নেন। দুটি নেন গ্রিন।

স্কটল্যান্ড সফরে অস্ট্রেলিয়া তাদের শেষ ম্যাচটি খেলবে আগামীকাল রবিবার।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন